গুরুদাসপুরের নয়াবাজার-ভিটাকাজিপুর সড়ক নিম্নমানের উপকরনে সড়ক সংস্কারের অভিযোগ


নাটোর প্রতিনিধি: নাটোরের গুরুদাসপুরে নিম্নমানের উপকরন ব্যবহার করে সড়ক সংস্কারের অভিযোগ উঠেছে ঠিকাদারী প্রতিষ্ঠান ‘মীম কনস্ট্রাকশনে’র বিরুদ্ধে। উপজেলার ধারাবারিষা ইউনিয়নের নয়াবাজার থেকে বড়াইগ্রাম উপজেলার সীমান্তবর্তী ভিটাকাজিপুর লোহার ব্রীজ পর্যন্ত ৪দশমিক ৩০০কিলোমিটার সড়কটি সংস্কার কাজে ব্যয় ধরা হয়েছে সাড়ে ৩ কোটি টাকা।
স্থানীয়রা অভিযোগ করেন, সড়কটি সংস্কারে নিম্নমানের ইট, ধুলাময়লাযুক্ত পুরোনো ইট- খোয়া ব্যবহার করা হচ্ছে। তাছাড়া পুরাতন কাপের্টিং তুলে নতুন উপকরণ ব্যবহারের কথা থাকলেও সড়কের পুরোনো কার্পেটিংয়ের উপকরণ নতুন খোয়ার সাথে মিশ্রণ ঘটিয়ে সড়ক সংস্কার কাজে ব্যবহার করছেন ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন।
এনিয়ে প্রতিবাদ করলে হয়রানিমূলক মিথ্যামামলায় জড়ানোর ভয় দেখানো হচ্ছে প্রতিবাদকারীদের।
উপজেলা প্রকৌশলী অধিদপ্তর সুত্রে জানাগেছে, এলজিইডির অর্থায়নে নাটোরের ঠিকাদারী প্রতিষ্ঠান ‘মীম কন্স্ট্রাকশন’র পক্ষে হাজি রমজান আলী ও তারেকুর রহমান যৌথভাবে সড়কটি সংস্কারের কাজ করছেন।
সংস্কারকাজের তদারকিতে থাকা উপসহকারি প্রকৌশলী মো. শহিদুল ইসলাম বিটিসি নিউজকে বলেন স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে পুরোনা কিছু ইট- খোয়া বদলে নতুন ইটের খোয়া দিয়ে সংস্কার করা হচ্ছে।
ঠিকাদারী প্রতিষ্টানের পক্ষে হাজি রমজান আলী সংস্কারকাজ যথাযথভাবে হচ্ছে। তবে ইটভাটা থেকে কিছুনিম্নমানের ইট ও খোয়া গিয়েছিল পরে তা বদলে দেওয়া হয়েছে।
এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. শহিদুল ইসলাম আজ রোববার মুঠোফোনে বিটিসি নিউজকে জানান, ‘স্থানীয় গ্রামবাসী ও সংবাদকর্মীদের মৌখিক অভিযোগের পর তদারকির গতিবাড়ানো হয়েছে। সময় সুযোগ বুঝে সংস্কার কাজ পরিদর্শন করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.