গুম-খুনের শিকার পরিবারের কান্না বৃথা যেতে পারে না : মির্জা ফখরুল

ঢাকা প্রতিনিধি: গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে গুম-খুন, নির্যাতন-নিপীড়নের শিকার এবং শহীদ পরিবারের কান্না কখনো বৃথা যেতে পারে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি দাবি করেন, বিজয় আমাদের হবেই।
আজ বুধবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক অনুষ্ঠানে এ কথা বলেন ফখরুল। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে শহীদ, গুম ও নির্যাতনের শিকার নেতাকর্মীর পরিবারের মধ্যে ঈদ উপহার সামগ্রী বিতরণ উপলক্ষে বিএনপির উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় বিএনপি নেতারা গুম, খুনের শিকার নেতাকর্মীর স্বজনদের কথা শোনেন এবং তাদের প্রতি সমবেদনা জানান।
মির্জা ফখরুল বলেন, এখানে বিভিন্ন সময় গুম, শহীদ হওয়া অনেকের স্বজনরা বলেছেন, অনেক বছর ধরে তারা তাদের ভাইকে, বাবাকে দেখতে পান না; কথা বলতে পারেন না।
তিনি বলেন, আওয়ামী লীগের লক্ষ্য একদিকে সন্ত্রাস, আরেকদিকে দুর্নীতি। এ দুটো নিয়েই তারা ক্ষমতায় টিকে থাকার চেষ্টা করে। স্বাধীনতার পরবর্তী সময়ে এরা সাদা গাড়িতে করে লোক তুলে নিয়ে গিয়ে গুম করেছে। বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নিয়েছে, এ গুম-খুনের মধ্যে তারা চুপ করে বসে থাকবে না। তারা নেমে পড়েছে। ইতোমধ্যে আমাদের সম্মুখে আন্দোলন করতে গিয়ে ১৭ জন প্রাণ দিয়েছেন।
বিএনপির মহাসচিব বলেন, মানবাধিকার লঙ্ঘন, গুম, খুনের অভিযোগ তুলে যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়ন, জাতিসংঘ সবাই কথা বলছে। মার্কিন যুক্তরাষ্ট্র মানবাধিকার লঙ্ঘনের দায়ে র্যাবের সাত কর্মকর্তার বিরুদ্ধে স্যাংশন দিয়েছে। কিন্তু আমাদের দুর্ভাগ্য, এ কর্মকর্তাদের সরকার পুরস্কৃত করেছে।
তিনি বলেন, উন্নয়নের নামে এই শাসকগোষ্ঠী বৈষম্য সৃষ্টি করেছে। একদিকে তারা বাড়ি-গাড়ির মালিক হয়েছে। ব্যাংকের টাকা লুটপাট করে তারা বিদেশে বাড়ি করে বিলাসী জীবনযাপন করছে। অন্যদিকে সাধারণ মানুষ দুবেলা দুমুঠো খাবারের জন্য সংগ্রাম করছে। তবুও খাবার পাচ্ছে না। কারণ, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য হাতের নাগালের বাইরে চলে গেছে।
এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, বিএনপি নেত্রী শাম্মি আক্তার প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.