গুজরাটে ভেঙে পড়ল ব্রিজ, ভেসে গেল ১০ জন

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ভারতের গুজরাটের সুরেন্দ্রনগর জেলায় ভোগাভো নদীর উপরের সংযোগকারী ব্রিজটি হঠাৎ ভেঙে পড়েছে। প্রায় ৪০ বছরের পুরানো এই ব্রিজটি গ্রামের সঙ্গে জাতীয় সড়কের মধ্যে সংযোগকারী ছিল।
গতকাল রবিবার সন্ধ্যায় হঠাৎ করে ব্রিজটি ভেঙে পড়ায় হুড়মুড়িয়ে নদীতে পড়ে যায় চলন্ত মোটকবাইক, ডাম্পার-সহ বেশ কয়েকটি গাড়ি। তারপর নদীর জলের তোড়ে ভেসে যায় কমপক্ষে ১০ জন।
ব্রিজ ভেঙে পড়ার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ, প্রশাসন ও উদ্ধারকারী দল। শেষ পাওয়া খবর পর্যন্ত, নিখোঁজদের হদিশ পেতে ভোগাভো নদীতে উদ্ধারকাজ চলছে।
সুরেন্দ্রনগরের জেলা কালেক্টর কে.সি সম্পথ জানান, ভোগাভো নদীর উপর এই ব্রিজটি চূরা এলাকার সঙ্গে জাতীয় সড়কের সংযোগকারী সেতু ছিল। ফলে এই ব্রিজ দিয়ে অনবরত একাধিক গাড়ি চলাচল করত। ব্রিজটি চার দশকের পুরানো। নিরাপত্তার জন্য এই ব্রিজের উপর দিয়ে ভারী গাড়ি চলাচলের নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।
এদিন সন্ধ্যায় একটি ডাম্পার যাওয়ার সময়ই ব্রিজটি ভেঙে পড়ে। এই ব্রিজটি নতুন করে করার জন্য ইতিমধ্যে সিদ্ধান্ত হয়েছিল বলেও জানান সম্পথ।
পুলিশের প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, ভোগাভো নদীর উপর ব্রিজটি ভেঙে পড়ায় অন্তত ১০ জন ভেসে গিয়েছে। যার মধ্যে ৪ জনকে উদ্ধার করা হয়েছে। ৬ জনের খোঁজে এখনও নদীতে তল্লাশি চলছে। উদ্ধার হওয়া ৪ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তিও করেছে পুলিশ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.