গুজরাটে বন্যার পানিতে ছাদের ওপর কুমির

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: বন্যার পানিতে বাড়ির ছাদের ওপর ভেসে এসে এলো কুমির। ভারতের গুজরাটে ঘটেছে এই ভয়াবহ ঘটনা। গত কয়েকদিন ধরে গুজরাটে ভারি বৃষ্টিপাতে সৃষ্টি হয়েছে বন্যা।
এখন পর্যন্ত অন্তত ৩৫ জনের মৃত্যু হয়েছে।
এর মধ্যে সেখানে কুমির দেখা যাওয়ায় প্রবল আতঙ্ক তৈরি হয়েছে। একাধিক ছবি-ভিডিওতে ধরা পড়েছে একাধিক কুমির ঘুরে বেড়াচ্ছে খাবারের খোঁজে।
বেশ কয়েকটি নদী বিপদসীমার উপর দিয়ে বইছে। নদীর জল ঢুকে পড়েছে লোকালয়ে। পাশাপাশি বিশ্বামিত্রি নদী থেকে একাধিক কুমিরও ঢুকে পড়েছে জনবসতিপূর্ণ এলাকাগুলিতে। ফলে আতঙ্ক ছড়িয়ে পড়েছে সাধারণ জনগণের মধ্যে।
ভদোদরা সহ একাধিক শহরের বহু এলাকা এবং গ্রাম গত কয়েকদিন ধরে জলের তলায় রয়েছে। এই পরিস্থিতির মধ্যে বাড়ির ছাদে কুমির দেখতে পাওয়ার ঘটনা আরও আতঙ্ক সৃষ্টি করেছে
গতকাল বৃহস্পতিবার সকালে ঘুম থেকে উঠে চমকে যান ভদোদরার ফতেহগঞ্জের বাসিন্দারা। রাস্তায় ১৫ ফুট লম্বা কুমির ঘুরতে দেখেন তারা। সেটাই স্থানীয় একজনের বাড়িতেও ঢুকে গেছিল। এই ঘটনায় ব্যাপক আতঙ্ক সৃষ্টি হয়। তবে সঙ্গে সঙ্গে বন দফতরকে খবর দেওয়া হলে কর্মর্তারা এসে ওই কুমিরটিকে উদ্ধার করে নিয়ে যান।
ভদোদরার আকোটা স্টেডিয়াম অঞ্চলের একটি বাড়ির ছাদে কুমির দেখা গেছে। কেবলমাত্র একটি কুমিরই নয়। এলাকায় একাধিক কুমির নজরে এসেছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.