গুজব ছড়িয়ে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন কারিদের চিহ্নত করার কাজ চলছে – বিজিবি

লালমনিরহাট প্রতিনিধি: বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনরেল খোন্দকার শফিকুজ্জামান বলেন, গুজব ছড়িয়ে সীমান্তে হিন্দু সম্প্রদায়ের লোকজনকে জড়ো করার চক্রান্তকারীদের চিহ্নিত করার কাজ চলছে। চিহ্নিত শেষে গ্রেপ্তারে অভিযান চলছে।
মঙ্গলবার (২০ আগষ্ট) দুপুরে লালমনিরহাটের হাতীবান্ধা বড়খাতা হাইওয়ে থানা পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
ব্রিগেডিয়ার জেনরেল খোন্দকার শফিকুজ্জামান বলেন, শেখ হাসিনা সরকারের পতনের পর গুজব ছড়িয়ে লালমনিরহাট ও ঠাকুরগাঁও সীমান্তে হিন্দু সম্প্রদায়ের লোকজনকে সীমান্তে জড়ো করা হয়েছিল। এসব লোকজনের মধ্যে একজনও প্রতিবেশি দেশে প্রবেশ করেনি। যারা দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করতে গুজব রটিয়েছে তাদের চিহ্নিত করা হয়েছে। ইত্যিমধ্যে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও বাকি দোষীদের গ্রেফতারে অভিযান চলছে।
তিনি আরও বলেন, বিজিবির রংপুর রিজিয়নের আওতায় রংপুর ও রাজশাহী বিভাগের ১৩ টি থানার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশকে সহায়তা করছে বিজিবি। এর মধ্যে লালমনিরহাটের হাতীবান্ধা ও পাটগ্রাম এবং হাতীবান্ধা হাইওয়ে থানা রয়েছে।
সীমান্তে নিরাপত্তা ও নজরদারি বৃদ্ধি করা হয়েছে জানিয়ে তিনি বলেন, সকল ধর্মালম্বীসহ সবার নিরাপত্তায় কাজ করছে বিজিবি।
এ সময় তাঁর সাথে ছিলেন বিজিবির রংপুর সেক্টরের কমান্ডার কর্নেল মামুনুর রশীদ এবং ৬১ বিজিবির তিস্তা ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল শেখ মোহাম্মদ মুসাহিদ মাসুম।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.