গুগল ম্যাপসের ভুলে খালে পড়লেন নারী চিকিৎসক

বিটিসি আন্তর্জাতিক ডেস্কঅপরিচিত কোনো স্থানে গেলে ঠিকানা খুঁজে বের করতে গুগল ম্যাপস অ্যাপের বিকল্প নেই। যেখানেই যাওয়ার ইচ্ছা হোক না কেন, ম্যাপসে সার্চ করলে সঙ্গে সঙ্গে পথ দেখায় এটি। এক কথায়, অপরিচিত স্থানে ঠিকানা খুঁজতে গুগল ম্যাপস এখন আলাদিনের প্রদীপের মতো কাজ করে।
গুগল ম্যাপস অ্যাপ মানুষের জীবনের চলার পথকে অনেকটাই সহজ করে দিয়েছে। কিন্তু জনপ্রিয় এই নেভিগেশন অ্যাপটির কারণে সম্প্রতি ভারতের কেরালার এক পরিবার মৃত্যুর মুখে পড়তে যাচ্ছিলেন। আর এই দুর্ঘটনার জন্য দায়ী করা হয়েছে অ্যাপটিকে।
ভারতের ইন্ডিয়া টাইমসের খবরে বলা হয়েছে, গত বৃহস্পতিবার রাতে প্রাইভেট কার চালিয়ে বাড়িতে ফিরছিলেন সোনিয়া নামের এক চিকিৎসক। তিনি এরনাকুলম থেকে কুমবানাদে নিজের বাড়িতে ফিরছিলেন। সঙ্গে ছিল তিন মাসের শিশুকন্যা, মা সোসামমা ও আত্মীয় আনিস। কিন্তু পথ হারিয়ে ফেলায় সাহায্য নেন গুগল ম্যাপ অ্যাপসের। আর এতেই বাধে বিপত্তি। গুগল ম্যাপসের দেখানো পথে চলতে গিয়ে রাত সাড়ে ১০টার দিকে একটি খালে পড়ে যায় গাড়িটি।
সোনিয়ার গাড়িতে বিপৎকালীন অ্যালার্মের ব্যবস্থা ছিল। পানিতে পড়ামাত্রই অ্যালার্ম ব্যবহার করেন তিনি। আর এতেই ছুটে আসেন স্থানীয় মানুষ। পানির টানে ভেসে যাচ্ছিল গাড়িটি। ঘটনাস্থলের প্রায় ৩০০ মিটার দূরে কোনো রকমে দড়ি ছুড়ে উদ্ধার করা হয় প্রাইভেটকারের যাত্রীদের।
স্থানীয় কোট্টাম থানার পুলিশ কর্মকর্তা অনুপ কৃষ্ণ দাবি করেন, তিরুভাথুক্কল-নাট্টাকম সিমেন্ট জংশন বাইপাস দিয়ে যাওয়ার সময় দুর্ঘটনাটি ঘটেছিল। স্থানীয় লোকজন যাত্রীদের ডুবে যাওয়ার আগেই উদ্ধার করেছেন। গুগল ম্যাপসের ভুলে দুর্ঘটনার খবর মাঝেমধ্যেই মেলে। তবে সংখ্যায় এটি অনেক কম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.