গির্জায় আদিবাসী কিশোরীকে ধর্ষণকারী ‘ফাদার’ র‍্যাব-৫ এর হাতে গ্রেফতার! 

বিশেষ প্রতিনিধি: গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের অপারেশনিক দল গতকাল মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) ২০২০ তারিখ রাত্রি পনে ১২ ঘটিকায় একটি অভিযান পরিচালনা করেন।
অভিযানটি মূলত রাজশাহীর তানোরে একটি গির্জায় তিনদিন ধরে এক কিশোরীকে (১৫) আটকে রেখে ধর্ষণের অভিযোগে উপজেলার মুন্ডুমালা মাহালীপাড়ায় সাধুজন মেরী ভিয়ান্নী গির্জায় ধর্ষণ মামলায় অভিযুক্ত পলাতক আসামী ফাদারকে গ্রেফতারের উদ্দেশ্যে চালানো হয়।
অতঃপর সেই পলাতক ফাদার প্রদীপ গ্রেগরীকে গ্রেফতার করতে সক্ষম হন র‍্যাব।
অপারেশনটি রাজশাহী মহানগরীর ওমরপুর, আমচত্তর এলাকায় পরিচালনা করে বিশপ হাউজ এলাকা হতে ধর্ষণ মামলার এজাহারনামীয় আসামীকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত আসামী হলো, প্রদীপ গ্রেগরী (৪০) সে (তানোর থানাধীন মুন্ডুমালা মাহালীপাড়া সাধুজন মেরী গির্জার ফাদার), হিসেবে কর্মরত ছিল। তার পিতার নাম- মৃত প্যাট্রিক গ্রেগরী, সাং- ভবানীপুর, থানা- বড়াইগ্রাম, জেলা- নাটোর।
গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার তানোর থানায় ২৯/০৯/২০২০ ইং তারিখ একটি ধর্ষণ মামলা রুজু হয়। যাহার মামলা নং-১১/১৫২, জিআর-১৫২/২০২০ তারিখ- ২৯/০৯/২০২০ নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ (সং/২০০৩) এর ৭/৯(১) ধারায়। গ্রেফতারের পরে উক্ত আসামীকে রাজশাহী জেলার তানোর থানায় হস্তান্তর করা হয়েছে।
এ বিষয়ে, তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রাকিবুল হাসানের সাথে যোগাযোগ করা হলে তিনি এই বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, নির্যাতনের শিকার আদিবাসী খ্রিষ্টান সম্প্রদায়ের ওই কিশোরী গত শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে বাড়ির সাথেই লাগোয়া ওই গির্জার পাশে ঘাস কাটতে গিয়ে নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজির পর তাকে না পেয়ে তার ভাই পরদিন গত রবিবার থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।
ওসি জানান, এরপর গতকাল মঙ্গলবার দুপুরে ওই কিশোরীর ভাই থানায় এসে জানান তার বোনকে পাওয়া গেছে। কিন্তু তারপরেও তার বোনকে পরিবারের কাছে ফিরিয়ে দেয়া হয়নি। গির্জার প্রধান ফাদার প্যাট্রিক গমেজ ও শালিসি বৈঠকের লোকেরা তাকে আটকে রেখেছে। আমরা খবর পাওয়া মাত্রই সাথে সাথে মুন্ডুমালা মাহালীপাড়ার সাধুজন মেরী ভিয়ান্নী গির্জা থেকে সন্ধ্যার দিকে ওই কিশোরীকে উদ্ধার করি। সেই সময় অভিযুক্ত ফাদার পলাতক ছিলেন। তাকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রেখে ছিলাম।
আজ বুধবার (৩০শে সেপ্টেম্বর) সকালে ধর্ষিতা কিশোরীর জবানবন্দি রেকর্ড শেষে ডাক্তারী পরিক্ষার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান-স্টপ-ক্রাইসিস সেন্টারে (ওসিসি) প্রেরণ করা হয়েছে।
ওসি আরও জানান, ধর্ষক গির্জার প্রধান ফাদার প্যাট্রিক গমেজ গ্রেফতার এড়াতে তানোর থেকে পালিয়ে রাজশাহী মহানগরীতে আশ্রয় নেয়। পুলিশের অভিযোগের প্রেক্ষিতে তাকে গ্রেফতারে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী মাঠে নামে। সঠিক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজশাহী মহানগরীর ওমরপুর, আমচত্তর এলাকায় গভীর রাতে অভিযান পরিচালনা করে বিশপ হাউজ এলাকা হতে তাকে গ্রেফতার করেন র‍্যাব। গ্রেফতার পরবর্তী সময়ে র‍্যাব-৫ এর পক্ষ থেকে আসামীকে তানোর থানায় সোপর্দ করেন। আজ বুধবার সকালের দিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আসামীকে পুলিশ হেফাজতে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.