গান্ধীনগরে মোদির মায়ের শেষকৃত্য

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: মা হীরাবেন মোদির মৃত্যুর খবর শুনে সমস্ত পূর্বপরিকল্পিত কর্মসূচি বাতিল করে ইতোমধ্যেই আহমেদাবাদ পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
আহমেদাবাদে পৌঁছে প্রধানমন্ত্রী মোদিকে তার মায়ের লাশ কাঁধে নিয়ে ভাইয়ের বাড়ি থেকে হাঁটতে দেখা যায়। তার দৃষ্টি নিচের দিকে স্থির। তার আশেপাশে পরিবার ও আত্মীয় স্বজন। প্রধানমন্ত্রীর ভাইও মাকে কাঁধে নেন।

গান্ধীনগরে তাকে দাহ করা হয়।

হীরাবেনের মরদেহ শববাহী গাড়িতে নিয়ে যাওয়া হয়। প্রধানমন্ত্রী নিজেও ওই গাড়িতেই ওঠেন। কিছুক্ষণের মধ্যেই আমেদাবাদ থেকে গান্ধীনগরের উদ্দেশ্যে হীরাবেনের মরদেহ নিয়ে যাওয়া হয়।

322628366_540762561107856_4459176095078511849_n

জানা গেছে, গান্ধীনগরে তাকে দাহ করা হয়। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) হঠাৎ স্বাস্থ্যের অবনতি হওয়ায় হীরাবেনকে আহমেদাবাদের একটি হাসপাতালে ভর্তি করা হয়।
কেন তিনি অসুস্থ তা হাসপাতাল কর্তৃপক্ষ জানায়নি। যেদিন তাকে ভর্তি করা হয় সেদিন প্রধানমন্ত্রী তার মাকে দেখতে হাসপাতালে যান। শুক্রবার (৩০ ডিসেম্বর) স্থানীয় সময় ভোর সাড়ে তিনটার দিকে সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন হীরাবেন।
কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহসহ দেশের বিভিন্ন রাজনৈতিক নেতা হীরাবেনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও প্রধানমন্ত্রীর মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.