গাদাগাদি করে ট্রাকে যাচ্ছে গার্মেন্টস কর্মী ! পণ্য ক্রয়ে দূরত্ব নেই !

নাটোর প্রতিনিধি: করোনা সংক্রমন ও বিস্তার রোধে দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে সাধারণ মানুষের মাঝে পণ্য বিক্রি করছে টিসিবি। কিন্তু টিসিবির পণ্য কিনতে আসা ক্রেতারা মানছেন না কোন সামাজিক দূরত্ব।

একই সাথে নাটোর থেকে ট্রাকে উঠে ঢাকা অভিমূখে যাচ্ছেনশত শত গার্মেন্টস কর্মী। ট্রাকে গাদাগাদি করে ছুটতে গিয়ে তারাও মানছেননা কোন সামাজিক দূরত্বরীতি। এতে সৃষ্টি হচ্ছে করোনা ঝুঁকি।

সরেজমিনে শহরের মাদ্রাসা মোড় এলাকায় আজ শনিবার দুপুরে দেখা যায়, টিসিবির পণ্য কিনতে জড়ো হয়েছেন শত শত সাধারণ দরীদ্র ও মধ্যবিত্ত মানুষ। ট্রাকের পেছনে দুই লাইনে দাঁড়িয়েছেন ক্রেতারা। ট্রাকের দায়িত্বরতরা টিসিবির পণ্য ক্রেতাদের হাতে তুলে দিতে হিমশিম খাচ্ছেন। টিসিবির পণ্য কিনতে আসা ক্রেতারা মানছেন না কোন সামাজিক দূরত্ব।

অপদিকে, নাটোর-ঢাকা হাইওয়ে ঘুরে দেখা যায়, ঢাকায় বিভিন্ন গার্মেন্টেসে কর্মরত নাটোরের কর্মীরা ট্রাকে ছুটছেন ঢাকায়। ট্রাকের মধ্যে গাদাগাদি করে দাঁড়িয়ে ও বসে রয়েছে নারী-পুরুষ-শিশুসহ শত শত মানুষ। ফলে তারাও মানছেন না সামাজিক দূরত্ব। এতে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি বাড়ছে।

টিসিবিতে খদ্যসামগ্রী কেনার লাইনে দাঁড়ানো অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক রমজান আলী বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, বাজারে জিনিস পত্রের দাম সংসার চালাতে হিমসিম খাচ্ছি । টিসিবি থেকে খাদ্যদ্রব্য কিনলে কিছুটা সাশ্রয় হবে। সামাজিক দূরত্ব মানতে গেলেতো কেনা হবেনা। বাজারে সদাই কিনলে আর দুইদিন বাসায় চুলা জ্বলবেনা।

রাবেয়া খাতুন নামে এক গার্মেন্টসকর্মী বলেন, সামাজিক দূরত্ব আবার কি জিনিস! আমরা তো এমনিভাবে গাদাগাদি ট্রাকে বাসে ঢাকা যায় । ১০০ কিংবা ১৫০ টাকায় তো আর সিটে বসায় কোচ ঢাকায় যাবিনা।

এব্যাপারে জানতে চাইলে নাটোর সদর উপজেলা ভূমি কর্মকর্তা আবু হাসান বিষয়টির সত্যতা নিশ্চিত করে বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, একটি ট্রাক থামিয়ে যাত্রীদের জিজ্ঞাসা করা হলে তারা জানায়, বেতন নিতে তারা ঢাকা ছুটছেন।

পরে একটি গার্মেন্টস কোম্পানীর দায়িত্বরত ব্যক্তির সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে অনলাইনে বা বিকাশে টাকা পাঠানো যায় কিনা জানতে চান তিনি।

জবাবে ওই কর্মকর্তা জানান, মালিকপক্ষের সিদ্ধান্তের বাইরে তাদের কিছুই করার নেই।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.