গাজীপুরের বিভিন্ন কারখানার শ্রমিকরা সরকার ঘোষিত মজুরিকে স্বাগত জানিয়ে কাজে ফিরতে শুরু করেছেন

ঢাকা প্রতিনিধিসরকার ঘোষিত নতুন মজুরি কাঠামো মেনে নিয়ে আজ মঙ্গলবার সকাল থেকেই গাজীপুরের বিভিন্ন কারখানার পোশাক শ্রমিকরা তাদের কর্মস্থলে যোগ দিতে শুরু করেছেন।

গাজীপুরের বিভিন্ন পোশাক কারখানা সরেজমিনে ঘুরে দেখা গেছে, আজ সকাল থেকেই শ্রমিকরা তাদের নিজ নিজ কর্মস্থলে যোগ দিতে শুরু করেছেন। তারা আর ভাংচুর চান না। সরকার ঘোষিত মজুরিকে স্বাগত জানিয়ে নিরাপদে কাজ করতে চান। আর মাস শেষে এই বেতন কাঠামোর বাস্তবায়ন চান।এদিকে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিপুলসংখ্যক শিল্প পুলিশ, জিএমপি পুলিশ ও জেলা পুলিশ মোতায়েন করা হয়েছে।

সকালে কাজে যোগ দেয়া শ্রমিকরা বিটিসি নিউজকে জানান, সরকার ঘোষিত নতুন মজুরি কাঠামো মেনে নিয়েই তারা কাজে যোগ দিয়েছেন।তারা বলেন, আমরা আর কোনও ভাংচুর চাই না। শান্তি চাই। সেইসঙ্গে মাস শেষে সরকার ঘোষিত মজুরি কাঠামো অনুযায়ী নিয়মিত বেতন চাই।

গাজীপুর জেলা পুলিশের বিশেষ শাখার ডিআইজি-২ ইন্সপেক্টর মমিনুল ইসলাম বিটিসি নিউজকে জানান, শিল্প কলকারখানাগুলোর পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলার সর্বত্র বিপুলসংখ্যক শিল্প পুলিশের পাশাপাশি জেলা পুলিশ ও জিএমপি পুলিশ মোতায়েন রাখা হয়েছে। আজ সকাল থেকে কোথাও কোনও ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সব কারখানায় শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করছে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.