গাজার আল-আকসা হাসপাতালের ৬০০ রোগী ও স্বাস্থ্যকর্মী নিখোঁজ

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের অবরুদ্ধ মধ্য গাজার আল-আকসা হাসপাতালের ছয় শতাধিক রোগী ও স্বাস্থ্যকর্মীর কোনো খোঁজ মিলছে না। তারা এখন কেমন আছেন, কোথায় আছেন তা কেউ জানেন না। সোমবার (৮ জানুয়ারি) এক প্রতিদেবনে এসব তথ্য জানিয়েছে আলজাজিরা।
সোমবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) ও জাতিসংঘ জানিয়েছে, আল-আকসা হাসপাতালের বেশিরভাগ স্বাস্থ্যকর্মী ও প্রায় ৬০০ রোগীকে হাসপাতাল ছাড়তে বাধ্য করা হয়েছে। এখন তাদের আর কোনো খবর পাওয়া যাচ্ছে না।
গত রোববার ইসরায়েলি হামলার মধ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও জাতিসংঘ হাসপাতালটি পরিদর্শন করে। দুটি সংস্থায় সেখানে বিশৃঙ্খল পরিস্থিতির কথা উল্লেখ করেছে। এরপরও হাসপাতালের অবশিষ্ট চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা রোগীদের উপচে পড়া ভিড় সামাল দেওয়ার চেষ্টা করছেন।
ডব্লিউএইচওর কর্মকর্তা শন ক্যাসি বলেছেন, প্রতি কয়েক মিনিটে আল-আকসা হাসপাতালে নতুন রোগী আসছেন। কিন্তু হাসপাতাল খালি করার নির্দেশনা এবং বিপজ্জনক পরিস্থিতির কারণে এখানে আর মাত্র পাঁচ জন চিকিৎসক আছেন।
তিনি আরও বলেন, হাসপাতালের অবস্থা সত্যিই বিশৃঙ্খল। হাসপাতালের পরিচালক আমাদের বলেছেন যে তার একটাই অনুরোধ : অনেক কর্মী চলে গেলেও এই হাসপাতালটি যেন সুরক্ষিত থাকে।
এর আগে হাসপাতালের পরিচালক জানিয়েছিলেন, আল-আকসা হাসপাতালের আশপাশে সংঘর্ষের মাত্রা বৃদ্ধি এবং ইসরায়েলি সেনাদের হাসপাতাল খালি করার নির্দেশনার কারণে বেশিরভাগ স্থানীয় স্বাস্থ্যকর্মী এবং প্রায় ৬০০ রোগী চলে যেতে বাধ্য হয়েছে। এখন তারা কোথায় আছেন কেউ জানে না। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.