গাজায় ২০২৪ সাল জুড়ে যুদ্ধ অব্যাহত থাকবে : ইসরাইল

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: গাজায় ২০২৪ সাল জুড়েই যুদ্ধ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু। তার প্রতিরক্ষা মন্ত্রণালয়ও একই ঘোষণা দিয়েছে। নেতানিয়াহু ইরানের ওপরও সরাসরি হামলার হুঁশিয়ারি দিয়েছেন।
গত ৭ অক্টোবর থেকে চালানো হামলায় নিহত ফিলিস্তিনির সংখ্যা প্রায় ২২ হাজার। আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
বছরের শেষ দিনে সোমবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রধানমন্ত্রী নেতানিয়াহু বলেন, গাজার দক্ষিণে মিশরের সঙ্গে সীমান্ত এলাকাটি ইসরাইলের নিয়ন্ত্রণে থাকা দরকার। অবিলম্বে এই অঞ্চলে যাতায়াত বন্ধ করে দিতে হবে। সেটা না হলে গাজায় সন্ত্রাসের বৃদ্ধি থামানো যাবে না। ইসরাইল চায় গাজাকে সন্ত্রাসমুক্ত করতে। প্রসঙ্গত, ইসরাইল বারবারই বলছে, হামাসমুক্ত গাজা না হওয়া পর্যন্ত হামলা চলবে। তাহলেই ইসরাইল নিরাপদ হবে।
সংবাদ সম্মেলনে নেতানিয়াহু বলেন, ‘পুরোদমে যুদ্ধ চলছে। সব রকমভাবেই যুদ্ধ করছে দেশের বাহিনী। তবে জয়লাভ করতে এখনো দেরি। আমাদের সেনাপ্রধানও বলেছেন, আরো অনেক মাস যুদ্ধ চলবে।’ সেই সঙ্গে ইরানকেও সরাসরি হুঁশিয়ারি দিয়েছেন ইসরাইলি প্রধানমন্ত্রী। বছরের প্রথম দিনেও গাজার বিভিন্ন অঞ্চলে হামলা চালিয়েছে ইসরাইল।
জবাবে ইসরাইলে অন্তত ২০টি রকেট নিক্ষেপ করেছে হামাস। রবিবার ইসরাইলি বিমান হামলায় ১৫০ ফিলিস্তিনি নিহত হয়। আহত হয় ২৮৬ জন। এদিকে, গাজায় অভিযানে রবিবার ২০ ইসরাইলি সেনা হত্যার দাবি করেছে আল কাশেম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.