গাইবান্ধা-৫ আসনে উপ-নির্বাচনে কেন্দ্রে কেন্দ্রে পৌছে গেছে ভোটের সরঞ্জাম রাত পোহালে ভোট

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন আগামীকাল ৪ জানুয়ারী বুধবার সকাল থেকে শুরু হয়ে চলবে বিকাল পর্যন্ত। উপ -নির্বাচন উপলক্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএমসহ নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তা বিতরণ করা হয়েছে।
রিটার্নিং কর্মকর্তা আবদুল মোত্তালিব বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘ফুলছড়ি ও সাঘাটা উপজেলার ১৭টি ইউনিয়নের মোট ১৪৫টি ভোট কেন্দ্রের জন্য প্রিসাইডিং কর্মকর্তাদের কাছে সব নির্বাচনী সরঞ্জাম বুঝিয়ে দেওয়া হয়েছে।’
বুধবার সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এবারও ভোট কেন্দ্র গুলোয় সিসিটিভি ক্যামেরা থাকবে। ভোট উপলক্ষে সব রকমের প্রস্তুতি নেওয়া হয়েছে। কেন্দ্রে পুলিশ, আনসার, বিজিবি, র‍্যাবসহ স্ট্রাইকিং ফোর্স আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করবে। এ ছাড়া ভোটের মাঠে থাকবেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বিচারিক ম্যাজিস্ট্রেট।
এ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে মাহমুদ হাসান রিপন, জাতীয় পার্টির এএইচএম গোলাম শহীদ রঞ্জু, বিকল্পধারার অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন নাহিদুজ্জামান নিশাদ ও বীরমুক্তিযোদ্ধা সৈয়দ মাহবুবুর রহমান।
উপ-নির্বাচনে গাইবান্ধা ৫ আসনের  সাঘাটা ও ফুলছড়ি উপজেলায় ৩ লাখ ৩৯ হাজার ৪ জন ভোটার। এর মধ্যে পুরুষ ১ লাখ ৬৯ হাজার ১৪২ ও নারী ১ লাখ ৬৭ হাজার ৮৬২ জন।
উল্লেখ্য,গত বছরের জুলাইয়ে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া এমপির মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করা হয়। ১২ অক্টোবর এ আসনে উপনির্বাচন হয়। নির্বাচন কেন্দ্র করে অনিয়মের অভিযোগ উঠলে ভোট গ্রহণের মাঝপথে সব কেন্দ্রের ভোট বন্ধ করে দেয় ইসি। ভোট চলাকালে সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে ৫১টি ভোটকেন্দ্রে ব্যাপক অনিয়ম দেখতে পেয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.