গাইবান্ধা পৌরসভা নির্বাচনে কুয়াশা উপেক্ষা করে ভোটারের উপস্থিতি

গাইবান্ধা প্রতিনিধি: উৎসব মুখর  ও শান্তি পূর্ন পরিবেশে আজ শনিবার (১৬ জানুয়ারী) গাইবান্ধা ও সুন্দরগঞ্জ পৌর নির্বাচনে ভোট গ্রহন সকাল ৮টা থেকে শুরু হয়েছে। বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ শেষ হয়েছে ।
ঘণ কুয়াশা ও তীব্র শীতকে উপেক্ষা করে ভোট কেন্দ্র গুলোতে ভোটারের উপস্থিতি উপচে পড়েছে। এজন্য প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।
নির্বাচনে আইন শৃঙ্খলা রক্ষায় আনসার, পুলিশ, বিজিবি ও র‌্যাব নিরাপত্তায় কাজে নিয়োজিত ছিল। কোন প্রকার অপ্রিতিকর ঘটনা ছাড়াই ভোট গ্রহণ শেষ হয়েছে। এখন চলছে ভোটগণনা। 
এদিকে গাইবান্ধা পৌরসভায় মেয়র পদে ৮ জন, সংরক্ষিত মহিলা পদে ১৭ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৪১ জন প্রতিদ্ব›িদ্বতা করছেন। অপরদিকে সুন্দরগঞ্জ পৌরসভায় মেয়র পদে ৭, সংরক্ষিত মহিলা পদে ১১ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩২ জন প্রতিদ্বন্দিতা করছেন।
এনির্বাচনে এ দুটি পৌরসভায় আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পাটি সহ স্বতন্ত্র প্রার্থীরা অংশ গ্রহন করছে।
এনির্বাচনে গাইবান্ধা পৌরসভায় মোট ভোট সংখ্যা ৫১ হাজার ৩শ’ ৮৭ জন। এরমধ্যে পুরুষ ২৪ হাজার ৫শ’ ৫৯০ জন এবং নারী ভোটার ২৬ হাজার ৭শ’ ৯৭ জন। ৯টি ওয়ার্ডের ৩১টি কেন্দ্রের ১শ’ ৫৩টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।  এবং সুন্দরগঞ্জ পৌরসভায় মোট ভোট সংখ্যা ১৪ হাজার ৭১ জন। এরমধ্যে পুরুষ ৬ হাজার ৮৬৩ জন এবং নারী ভোটার ৭ হাজার ২০৮ জন। ৯টি ওয়ার্ডের  ৯টি কেন্দ্রের ৪৪টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.