গাইবান্ধায় ৩ নারী প্রার্থীর ভোটযুদ্ধ

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধায়  একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জেলার সুন্দরগঞ্জ, গাইবান্ধা সদর ও পলাশবাড়ী- সাদুল্লাপুর আসনের হেভিওয়েট প্রার্থীদের ঠেকাতে ৩ নারী প্রার্থী কোমর বেধে  ভোটযুদ্ধে মাঠে নেমেছেন।  প্রতীক বরাদ্দ পাওয়ার পর থেকেই কর্মীসভা, উঠান বৈঠকসহ প্রচার-প্রচারণা ও  ভোট প্রার্থনা অব্যাহত রেখেছেন।
৩ নারী প্রার্থীরা হলেন- সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আফরোজা বারী। তিনি গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হয়ে আপেল প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে আছেন। এ আসন থেকে মহাজোটভুক্ত জাতীয় পার্টি (এরশাদ) থেকে বর্তমান সাংসদ ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীকে মনোনয়ন দেয়া হয়েছে। তাই আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাওয়ার চেষ্টায় ব্যর্থ হন আফরোজা বারী।
এদিকে গাইবান্ধা -২ সদর আসনে মহাজোটভুক্ত আওয়ামী লীগের দলীয় প্রার্থী দশম জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি নৌকা প্রতীক নিয়ে কর্মীসভা সহ ভোটযুদ্ধে কোমরবেধে মাঠে নেমে পড়েছেন।  মাহাবুব আরা বেগম গিনি উন্নয়নের ধারা অব্যাহত রাখায় তার জনপ্রিয়তা অনেকটাই বেশি বলে জানিয়েছেন সাধারণ ভোটারেরা
অপরদিকে গাইবান্ধা-৩ (পলাশবাড়ী- সাদুল্লাপুর) আসনে মহাজোটভুক্ত উম্মুক্ত  আওয়ামী লীগ, জাতীয় পাটি ও জাসদ প্রার্থী উভয়েই নির্বাচনে অংশগ্রহণ করছেন। এ আসনে  জাতীয় পার্টির নারী প্রার্থী  (এরশাদ) প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার দিলারা খন্দকার শিল্পী লাঙ্গল প্রতীক নিয়ে গণসংযোগসহ ভোট প্রার্থনায় কোমর বেধে মাঠে নেমেছেন। তিনিও কর্মীসভাসহ উঠান বৈঠক করছেন।
গাইবান্ধা-১ আসনে জাতীয় পার্টির বর্তমান ও সাবেক দুইবারের এমপি ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী ও কর্নেল (অব.) ডা. আব্দুল কাদের খাঁনের সঙ্গে লড়ছেন স্বতন্ত্র প্রার্থী আফরোজা বারী।
গাইবান্ধা-২ আসনে জাতীয় পার্টির সাবেক এমপি আব্দুর রশীদ সরকার সম্প্রতি বিএনপিতে যোগ দেন। তাই এবার ঐক্যফ্রন্টভুক্ত বিএনপির প্রার্থী হয়ে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনী কার্যক্রম চালাচ্ছেন তিনি। নৌকার প্রার্থী হুইপ মাহাবুব আরা বেগম গিনিকে ঠেকাতে মরিয়া হয়ে উঠেছে আব্দুর রশিদ সরকার। অপরদিকে নারী প্রার্থী হুইপ মাহাবুব আরা বেগম গিনিও কোমর বেধে মাঠে নেমেছেন। তিনিও আব্দুর রশিদ সরকারকে ঠেকাতে মরিয়া হয়ে উঠেছেন।
গাইবান্ধা-৩ পলাশবাড়ী- সাদুল্লাপুর আসনের বর্তমান এমপি এ আসনের উন্নয়নের রুপকার সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডাঃ মোঃ ইউনুস আলি সরকার এমপি  ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার মনোনীত প্রার্থী ও দু’ টি উপজেলার আওয়ামী লীগ ও এর অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে নির্বাচনী কর্মীসভা সহ উঠান বৈঠক গনসংযোগ অব্যাহত রেখেছেন। তাকে বিজয়ী করতে উপজেলার মুক্তিযোদ্ধারাসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ঐক্যবদ্ধ হয়ে  মাঠে নেমেছেন। এ আসনে ডাঃ মোঃ ইউনুস আলি সরকার এমপি  ব্যাপক উন্নয়ণ করায় বেশ খোশ মেজাজে আছেন। তার উন্নয়ন কর্মকান্ডে ভোটারেরাও বেজায় খুশি।
অপরদিকে জাপার ( এরশাদ) সাবেক এমপি ড, টি আই এম ফজলে  রাব্বী চৌধুরি অনেক আগেই জাপা এরশাদ থেকে পদত্যাগ করে জাপা ( জাফর) থেকে নির্বাচন করছেন। তিনিও মাঠে নেমে পড়েছেন ভোট প্রার্থনায়। তিনিও শেষ চেস্টা চালিয়ে যাবেন বিজয়ী হতে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃশাহরিয়ার কবির আকন্দ।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.