গাইবান্ধায় পানি পরীক্ষাগারের ভবন নির্মাণ কাজের উদ্বোধন

গাইবান্ধা প্রতিনিধি: পানি পরীক্ষার জন্য আর বগুড়া কিংবা রংপুরে যেতে হবেনা এবার গাইবান্ধাতেই স্থাপিত হতে যাচ্ছে পানি পরীক্ষাগার।জনস্বাস্হ্য প্রকৌশল অধিদপ্তরাধীন “পানির গুণগতমান পরীক্ষা ব্যবস্হা শক্তিশালীকরণ প্রকল্প” এর আওতায় গাইবান্ধাবাসীর পানীয় জলের বিভিন্ন গুণাগুণ স্থানীয়ভাবে সহজে ও স্বল্পসময়ে পরীক্ষার লক্ষ্যে আজ বুধবার (২৩-ডিসেম্বর) পানি পরীক্ষাগার ভবন নির্মান কাজের  উদ্বোধন করা হয়।
বাংলা বাজারস্থ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের, গাইবান্ধা সদর উপজেলা চত্বরে এ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্ভোধন করেন স্থানীয় সরকারের জেলা  উপ-পরিচালক মোছাঃ রোখছানা বেগম, এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী রেজওয়ান হোসেন,ডিপিএইচই সদর এর উপ-সহকারী প্রকৌশলী রাকিবুল ইসলাম, ঠিকাদার মোঃ আবু বকর সিদ্দিকসহ স্হানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ।
ভিত্তিপ্রস্থর স্থাপন শেষে  প্রধান অতিথি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে পানি সরবরাহ ও স্যানিটেশন খাত এগিয়ে যাচ্ছে।এরই ধারাবাহিকতায় গাইবান্ধায় এই পানি পরীক্ষাগার ভবন নির্মাণ করা হচ্ছে ।
প্রকল্পটি বাস্তবায়িত হলে এ এলাকার জনসাধারণকে পানি পরীক্ষার জন্য আর বগুড়া কিংবা রংপুর যেতে হবে না। চলমান মুজিব বর্ষ-এ “জনগণের দোড়গোরায় সেবা” বাস্তবায়ন ও হতদরিদ্র জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এবং এস ডি জি (SDG) লক্ষ্যমাত্রা পূরণে উল্লেখযোগ্য অগ্রগতি সাধন করবে ।
জানা গেছে এ প্রকল্পটি প্রায় সাড়ে ঊনষাট লক্ষ টাকা উন্নয়ন বাজেটের আওতায় আগামী ডিসেম্বর/২০২১ সময়ের মধ্যে গাইবান্ধা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর বাস্তবায়িত করবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.