গাইবান্ধায়  জেএসসি পরীক্ষায় নকলে সহযোগিতা করায় কারাদন্ড ও জরিমানা 

গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ আলিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা চলাকালে আজ (৭ নভেম্বর) বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে ১৪৪ ধারার আদেশ অমান্য করে পরীক্ষা কেন্দ্রের পাশে ফটোকপির দোকানে একটি সিন্ডিকেট পরিক্ষার বিষয় বাংলাদেশ ও বিশ্বপরিচয়ের প্রশ্নপত্র আউট করে বিভিন্ন প্রশ্নের উত্তর ফটোকপি করা ও কেন্দ্রে সরবরাহের অপরাধে ৫ জন কে আটক করে থানা পুলিশ।
এ কাজে ব্যবহৃত ফটোকপির মেশিন, বিভিন্ন বিষয়ের গাইড বই ও অন্যান্য আলামত জব্দ করেছে। পরে মোবাইল কোর্টের মাধ্যমে ফটোকপি দোকান মালিক গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়নের কলাকাটা হামছাপুর গ্রামের মৃত-সোনা মিয়ার পুত্র মোঃ সেলিম মিয়া (২০) এর ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।
একই সাথে ১৪৪ ধারা ভংঙ্গ করার অপরাধে একই ইউনিয়নের কলাকাটা হামছাপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে মোঃ আলমগীর হোসেন (১৪), পঁচারিয়া গ্রামের লূৎফর রহমানের ছেলে মোঃ নিশান (১৬), শালমারা পূর্বপাড়া গ্রামের আব্দুল আজিজের ছেলে মোহাম্মদ আলী দুদু (২৪) ও শালমারা খামারপাড়া গ্রামের রেজাউল করিমের ছেলে রাকিবুল ইসলাম রাজু (১৮) সহ প্রত্যেককে ২ শ’ টাকা করে অর্থদন্ড প্রদান করা হয়।
মোবাইল কোর্টের বিচারক ছিলেন গোবিন্দগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজির হোসেন। এসময় উপস্থিত ছিলেন থানার এসআই আবু বক্কর ছিদ্দিক ও বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকগণ।
এছাড়া ওই কেন্দ্রে দায়িত্ব অবহেলার অভিযোগে ১ জন কক্ষ পরিদর্শক শিক্ষককে কেন্দ্রীয় সচিব বহিস্কার করেছেন বলে জানাগেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.