গাইবান্ধায় গূহবধূকে ছুরিকাঘাতে হত‍্যার দায়ে একজনের মৃত্যুদন্ড

গাইবান্ধা প্রতিনিধি: পাওনা টাকার জেরে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার গৃহবধূ রােজিনা বেগমকে প্রকাশ্যে ছুরিকাঘাতে হত্যার দায়ে সবুজ ফকির (৩৮) নামে এক ব্যক্তির মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।
বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দীলিপ কুমার ভৌমিক এই রায় ঘোষণা করেন। আদালতে দণ্ডপ্রাপ্ত আসামি সবুজ ফকিরের উপস্থিতিতে এই রায় দেওয়া হয়।
সবুজ ফকিরের বাড়ি সুন্দরগঞ্জ উপজেলার উত্তর সাহাবাজ গ্রামে তিনি ওই গ্রামের শাহজাহান ফকিরের ছেলে। নিহত  রােজিনা বেগম একই গ্রামের জহুরুল ইসলামের স্ত্রী। বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মাে. ফারুক আহমেদ প্রিন্স।
মামলার বরাত দিয়ে  তিনি জানান, পাওনা টাকার জেরে গৃহবধূ রােজিনা বেগমকে ছুরিকাঘাতে হত্যা করা হয়। এই মামলার একমাত্র আসামি সবুজ ফকির আদালতে আত্মসর্মপণ করে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেয়। এছাড়া এ মামলায় আদালতে ১৮ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। র্দীঘ শুনানী ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত আসামি সবুজ ফকিরকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে। আদালতের এই রায়ে সন্তােষ প্রকাশ করেন তিনি।
মামলা সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৯ এপ্রিল রোজিনা বেগমের পথরোধ করে সবুজ ফকির। এ সময় সবুজ ধারালো ছুরি দিয়ে প্রকাশ্যে গৃহবধূ রোজিনার পেটে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। স্থানীয়রা মারাত্মক আহত অবস্থায় রোজিনাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎিসক তাকে মৃত ঘােষণা করেন।
এ ঘটনায় নিহতের স্বামী জহুরুল ইসলাম বাদি হয়ে একমাত্র সবুজ ফকিরকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে তদন্ত শেষে পুলিশ সবুজ ফকিরকে অভিযুক্ত করে আদালতে র্চাজশীট দাখিল করনে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.