গাইবান্ধায় এতিম শিশুদের নিয়ে বিডি গাইবান্ধা পত্রিকার প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

গাইবান্ধা প্রতিনিধি: ‘ভাল মন্দ যাচাই আসুক; সত্যরে লও সহজে’ স্লোগানে এক বছর আগে যাত্রা শুরু করা জনপ্রিয় অনলাইন নিউজ  ‘বিডি গাইবান্ধা ডট নিউজ’ ১৭ ডিসেম্বর (শুক্রবার)  দ্বিতীয় বছরে পর্দাপন করেছে। এ উপলক্ষে  অর্ধ শতাধিক এতিম শিশুদের নিয়ে কেক কাটার মধ্যদিয়ে প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে বিডি গাইবান্ধা ডট নিউজ। শুক্রবার বিকেলে গাইবান্ধা সরকারি শিশু পরিবারের (বালক) হলরুমে এ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।
পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। এরপর পত্রিকাটির গত বছরের নানা সাফল্য ও ব্যর্থতার দিক তুলে ধরে বক্তব্য রাখেন উপস্থিত সকলে। এর আগে বিডি গাইবান্ধা ডট নিউজ’র প্রধান নির্বাহী এ.জে আশিকুর রহমান শাওনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বিডি গাইবান্ধা ডট নিউজের গাইবান্ধা প্রতিনিধি রওশন আলম পাপুল, সাংবাদিক পিয়ারুল ইসলাম, আমিনুর রহমান, ওমর ফারুক, আশরাফুল ইসলাম, আবেদুর রহমান সবুজ, মনিরুজ্জামান খান ও সজীব সরকার প্রমূখ।
সভায় গত এক বছরে পত্রিকাটির সঙ্গে কাজ করে যাচ্ছেন বিডি গাইবান্ধা ডট নিউজের বিশেষ প্রতিনিধি সাংবাদিক আশরাফুল ইসলাম। তিনি বলেন, ‘গাইবান্ধা জেলায় কয়েকটি অনলাইন পত্রিকা রয়েছে। তারমধ্যে বিডি গাইবান্ধা বেশি পরিচিতি পেয়েছে। পাঠকরা সহজভাবে পত্রিকাটি গ্রহণ করেছে।’
গাইবান্ধা প্রতিনিধি রওশন আলম পাপুল বলেন, ‘দিনদিন পত্রিকাটির পাঠক বাড়ছে। গাইবান্ধা ভিত্তিক পোর্টাল হলেও পত্রিকাটির দেশ ও দেশের বাহিরে হাজারো পাঠক রয়েছে।’
প্রধান নির্বাহী  এ.জে আশিকুর রহমান শাওন বলেন, ‘সাংবাদিক জিল্লুর রহমান পলাশের সম্পাদনায় পাঠক প্রিয়তা পেয়েছে বিডি গাইবান্ধা ডট নিউজ। পত্রিকাটি এতদূর পর্যন্ত শুরু থেকে তুলে এনেছেন তিনি। তার নানা দিক নির্দেশন ও ভালকে ভাল বলা; মন্দকে মন্দ বলা দুটোই গুরুত্ব পেয়েছে আমাদের অনলাইন পত্রিকায়।’অনুষ্ঠানে পত্রিকাটির সম্পাদক জিল্লুর রহমান পলাশসহ চারজন সেরা সংবাদদাতাকে সম্মাননা প্রদান শেষে এতিম শিশুদের হাতে কেক কেটে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।
উল্লেখ্য, ২০২০ সালের ১৭ ডিসেম্বর যাত্রা শুরু করে অনলাইন ভিত্তিক নিউজ পোর্টাল ‘বিডি গাইবান্ধা ডট নিউজ’। ইতোমধ্যে এক বছরেই লাখ ছাড়িয়েছে পত্রিকাটির ফেসবুক পেইজের ফলোয়ার। শুরু থেকেই সংবাদ ছাড়াও ভিডিও কনটেইন্ট নিয়ে পাঠকদের আস্থা অর্জন করেছে বিডি গাইবান্ধা ডট নিউজ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.