গাইবান্ধার মানুষের আকাঙ্খিত চার লেন সড়কের কাজের শুভ উদ্বোধন করলেন : হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধাবাসীর বহুল আকাঙ্খিত চার লেন সড়ক শহরের ১নং রেলগেট এলাকায় আজ বৃহস্পতিবার ৮ নভেম্বর

নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। চার লেন সড়ক নির্মাণ কাজের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি।

এ সময় উপস্থিত ছিলেন গাইবান্ধা জেলা প্রশাসক সেবাষ্টিন রেমা, সড়ক ও জনপথ অধিদপ্তর গাইবান্ধার নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আসাদুজ্জামান, পৌর মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম রেজা, জেলা যুবলীগ সভাপতি সরদার মো. শাহীদ হাসান লোটন, পৌর আ’লীগের সাংগঠনিক সম্পাদক খান মো. সাঈদ হোসেন জসিম, সুজন প্রসাদ, জেলা ছাত্রলীগের সভাপতি আসিফ সরকার, আরিফুল ইসলাম চৌধুরী শাহীন, ওয়াজেদ হাসান শাওন, সবুর হোসেন বিদ্যুৎ প্রমুখ।

উল্লেখ্য, যানজট দুর এবং যোগাযোগ ব্যবস্থায় ব্যাপক উন্নয়নের লক্ষে গাইবান্ধায় নির্মিত হচ্ছে চারলেন সড়ক। শহরের ডিসি অফিস থেকে পূর্বপাড়া পর্যন্ত সড়ক চার লেনে উন্নীত করার কাজ শুরু করা হলো। গাইবান্ধার কোনো সড়ক এই প্রথম চার লেনে উন্নীত করা হচ্ছে।

এসময় হুইপ মাহাবুব আরা বেগম গিনি বলেন, পলাশবাড়ী উপজেলা থেকে গাইবান্ধা পর্যন্ত ২১ কি.মি আঞ্চলিক মহাসড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন এবং গাইবান্ধা শহরের ডিসি অফিস থেকে পূর্বপাড়া পর্যন্ত ২.৫ কি.মি. সড়ক চার লেনে উন্নীতকরণ কাজের ব্যয় ধরা হয়েছে ১শ’ ৫৮ কোটি ৯৮ লাখ টাকা।  আগামী বছরের জুনের মধ্যে এ কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে।

সড়ক ও জনপথ অধিদপ্তর গাইবান্ধার নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, আঞ্চলিক মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্প (রংপুর জোন) এর আওতায় এই চার লেন সড়কের কাজ করা হচ্ছে। এই সড়ক নির্মাণ সম্পন্ন হলে গাইবান্ধা শহরের যানজট কমে যাবে। সেইসাথে বালাসীঘাট থেকে ফেরী চলাচল শুরু হলে রংপুর বিভাগের আট জেলার সাথে ঢাকা, ময়মনসিংহ ও সিলেটের দুরত্ব অনেক কমে যাবে। এর ফলে বঙ্গবন্ধু যমুনা সেতুর উপর অনেকটা চাপ কমে যাবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ।#

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.