গাইবান্ধার পলাশবাড়ীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ 

প্রতীকী ছবি
গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার পলাশবাড়ীর পূর্ব গোপিনাথপুর দক্ষিণ পাড়া সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে কমিটিকে না জানিয়ে স্কুল ঘরের টিন বিক্রি, বিদ‍্যালয়ের ৩ শতক জায়গা দখল করে বাড়ীর প্রাচীর নির্মাণ, অপরিকল্পিতভাবে বিদ‍্যালয়ের ভবন নির্মাণের চেষ্টাসহ নানা অভিযোগ পাওয়া গেছে। এবিষয়ে এলাকাবাসী ও বিদ‍্যালয়ের অভিভাবকেরা ১৯ মার্চ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগ সূত্রে জানা যায়,গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার পবনাপুর ইউনিয়নের পূর্ব গোপিনাথপুর দক্ষিণ পাড়া সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোতালেব প্রধান উক্ত স্কুলের দায়িত্ব গ্রহণের পর থেকে বিদ‍্যালয় পরিচালনায় বিভিন্ন অনিয়ম করে আসছেন। স্কুলটি ৩৩ শতাংশ জমি দিয়ে সরকারি করণ করা হলেও, বাস্তবে স্কুলের জায়গা রয়েছে ১২ শতক। এই ১২ শতকের মধ্য থেকে প্রধান শিক্ষক ৩ শতক স্কুলের জমি দখল করে বাড়ীর প্রাচীর দিয়ে নিয়েছেন। বাকী ২১ শতক জমি অন‍্যত্র প্রধান শিক্ষক ভোগ দখল করছেন এবং স্কুলের জায়গায় দোকানঘর দিয়ে দীর্ঘদিন থেকে ভাড়া দিয়ে টাকা উত্তোলন করে এসেছেন। স্কুলের জায়গার ৩ শতক জমি দখল করার কারণে স্কুলের মাঠ সংকুলান হয়ে পড়েছে।
এমতাবস্থায় প্রধান শিক্ষক উক্ত ৩ শতক জমি বাঁচাতে স্কুলটির মাঠ না রেখে কাউকে কিছু না জানিয়ে নিজ খেয়াল খুঁশি মত নতুন ভবনের প্লান তৈরি করেছেন। এতে করে ছাত্র-ছাত্রীদের খেলার মাঠ থাকবে না। যেহেতু এটি ভোট সেন্টার। ভোট প্রদানের পরিবেশ থাকবে না। এসব সমস‍্যা সমাধান ও প্রধান শিক্ষকের এসব অনিয়ম,দাম্ভিকতা ও নিজ খেয়াল খুশি মত স্কুল বন্ধ ও খোলার অভিযোগ দায়ের করেন এলাকাবাসী ও অভিভাবকেরা।
এব‍্যাপারে প্রধান শিক্ষক আব্দুল মোতালেব বলেন, স্কুলের ৩৩ শতাংশ জমি নেই। আমরা ১২ শতাংশ জমি স্কুলের নামে দলিল করে দিয়েছি। একটু কম বেশি হতেই পারে। বিল্ডিং হলে হোক,না হলে নাই। এখানে আমার কিছু যায়,আসে না।
উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান নয়ন বলেন, এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে অভিযোগের সত‍্যতা পাওয়া গেলে প্রয়োজনীয় ব‍্যবস্থা নেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মো: শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.