গাইবান্ধার ইতিহাস ও ঐতিহ্য গ্রন্থের মোড়ক উন্মোচন করেন জেলা প্রশাসক

গাইবান্ধা প্রতিনিধি: জাতীয় ইতিহাসকে পূর্ণতা দিতে আঞ্চলিক ইতিহাসের প্রয়োজনীয়তা অপরিসীম। সেই প্রয়োজনীয়তা অনুধাবন করে গাইবান্ধা জেলার জেলা প্রশাসক মো: আবদুল মতিন “গাইবান্ধার ইতিহাস ও ঐতিহ্য” গ্রন্থটি পরিমার্জিত, তথ্যবহুল, এবং আধুনিকরূপে প্রকাশের উদ্যোগ গ্রহণ  করেন।
উল্লেখ্য, “গাইবান্ধার ইতিহাস ও ঐতিহ্য” গ্রন্থটি সর্বপ্রথম ১৯৯৪ সালে এবং দ্বিতীয় সংস্করণ ২০০২ সালে প্রকাশিত হয়। শত ব্যস্ততার মাঝেও সকল লেখকের মধ্যে সমন্বয় সাধনের মাধ্যমে দীর্ঘদিনের চেষ্টায় গাইবান্ধা ফাউন্ডেশনের উদ্যোগে দ্বিতীয় সংস্করণের দীর্ঘ ১৯ বছর পর প্রকাশিত হয় “গাইবান্ধার ইতিহাস ও ঐতিহ্য” গ্রন্থটির ৩য় সংস্করণ।
আজ রোববার (০১ আগস্ট) গাইবান্ধা জেলার জেলা প্রশাসক মো: আবদুল মতিন গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন।
এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার, জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ, জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, লেখকবৃন্দ, গাইবান্ধা ফাইন্ডেশনের সদস্যবৃন্দ, সাংবাদিকবৃন্দ এবং জেলার বিশিষ্ট ব্যক্তিবর্গ। এরকম অসাধারন একটি উদ্যোগ গ্রহণের জন্য জেলা প্রশাসকের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও উচ্ছাস প্রকাশ করেন উপস্থিত লেখক, গবেষক এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ। জেলা প্রশাসক ইতিহাস ও ঐতিহ্য বিষয়ে গবেষণার জন্য সকল লেখকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং সকল সৃষ্টিশীল কাজে সর্বদা সকলের পাশে থাকার আশাবাদ ব্যক্ত করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.