গাইবান্ধায় বিশ্ব তামাকমুক্ত দিবস

গাইবান্ধা প্রতিনিধি: ‘আমাদের পরিবেশের জন্য তামাক হুমকি’, এই প্রতিপাদ্য কে সামনে রেখে সারাদেশের ন্যায় তামাক নিয়ন্ত্রণ আইনের যথাযথ বাস্তবায়ন ও সচেতনতা সৃষ্টির জন্য এগিয়ে আসার আহ্বান জানিয়ে জেলায় যথাযথভাবে বিশ্ব তামাকমুক্ত দিবস ২০২২ পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে র‌্যালী শেষে গাইবান্ধা জেলা প্রশাসনের আয়োজনে আজ দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সাদেকুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভার আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অলিউর রহমান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার তৌহিদুল ইসলাম, সিভিল সার্জন ডা. এএম আক্তার হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, গাইবান্ধা পৌরসভার মেয়র মোঃ মাতলুবুর রহমানসহ অন্যান্যরা।
বক্তারা তাদের বক্তব্যে তরুণ প্রজন্মকে বাঁচাতে তামাক সেবন রোধে সচেতনতা সৃষ্টি এবং আইন-কানুন যথাযথভাবে বাস্তবায়নের ওপর গুরুত্বারোপ করেন।
এছাড়াও জেলা প্রশাসক অলিউর রহমান বলেন, সরকার জনস্বাস্থ্যকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে এবং এজন্য সরকার ‘ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন, ২০০৫ সংশোধন করে ২০১৫ সালে ‘ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) বিধিমালা’ প্রণয়ন করেছে। ‘, কোনো একক প্রতিষ্ঠানের পক্ষে তামাকমুক্ত সোনার বাংলাদেশ করা সম্ভব নয়। তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা প্রয়োজন। এ অনুষ্ঠানে জেলা পর্যায়ের বেশ কয়েকজন কর্মকর্তা, সমাজকর্মী ও এনজিও প্রতিনিধিসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.