গাইবান্ধায় ই-ট্রাফিক প্রসিকিউশন ও ফাইন পেমেন্ট সিস্টেমের উদ্বোধন!

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধায় শুরু হলো ই-ট্রাফিক প্রসিকিউশন ও ফাইন পেমেন্ট সার্ভিস। আজ বৃহস্পতিবার দুপুরে পুরাতন জেলখানা মোড়ে অবস্থিত পুলিশ বক্সের সামনে এই সেবার উদ্বোধন করেন রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য। সভাপতিত্ব করেন পুলিশ সুপার তৌহিদুল ইসলাম।
এসময় উপস্থিত ছিলেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের এভিপি মোঃ জাহিদ হাসান, আইটি কনসালটেন্ট আবু রায়হান, সদর থানার অফিসার ইনচার্জ মোঃ মাহফুজুর রহমান, ট্রাফিক ইন্সপেক্টর নুর হোসেন মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আশরাফুল আলম বাদশা, ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ আব্দুল করিম সহ  শ্রমিক নেত্রীবৃন্দ। আরও উপস্থিত ছিলেন বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।
এসময় প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি দেবদাস ভট্টাচার্য জানান, সড়কে শৃঙ্খলা ফেরাতে ও মোটরযান আইন যথাযথ বাস্তবায়নে দীর্ঘদিন থেকেই আইন অমান্যকারী ও তাদের চালিত গাড়ির বিরুদ্ধে মামলা-জরিমানা চলছিল।
আগের ব্যবস্থায় কারো নামে মামলা হলে তাকে নানা ভোগান্তিতে পড়তে হতো। এসব ভোগান্তি এড়াতে ই প্রসিকিউশন চালু করা হয়েছে। এর ফলে আইন অমান্যকারীদের বিরুদ্ধে মামলা দেওয়ার পর ইউ-ক্যাশে জরিমানার টাকা পরিশোধ করে রশিদ দেখালে গাড়ি নিয়ে যেতে পারবেন চালক।
প্রিন্টেড ওই জরিমানা কপির বাইরে কেউ কোনও টাকা নিতে পারবে না বা কাউকে হয়রানি করতে পারবে না দাবি করে তিনি আরও বলেন, আমাদের মুল উদ্দেশ্য জরিমানা নয় সড়কে শৃঙ্খলা ফেরানো আর এজন্য সড়কে চলাচলকারী চালক ও পথচারী সবাইকে সচেতন থাকতে হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.