গাংনীতে ইউপি সদস্য খুনের মামলায় বাবা-ছেলের যাবজ্জীবন

মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুরের গাংনীতে ইউপি সদস্য কামাল হোসেন খুনের মামলায় বাবা-ছেলেকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।
বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন। তবে অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার বাকি ১০ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।
দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন, গাংনী উপজেলার ষোলটাকা গ্রামের মালেক জোয়াদ্দার (৬২) ও তার ছেলে আলমগীর হোসেন (৩৭)।
খালাস পাওয়া ব্যক্তিরা হলেন, মাজেদুল জোয়াদ্দার, মাজহারুল ইসলাম, সবাতুল্যাহ বিশ্বাস, রফাতুল বিশ্বাস, রহমত বিশ্বাস, রাজু বিশ্বাস, শহিদুল ইসলাম, তমির, পিন্টু আলী ও আলমগীর হোসের।
নিহত ব্যক্তির নাম কামাল হোসেন। তিনি ষোলটাকা ইউপি সদস্য ছিলেন।
মামলার এজাহার সূত্র থেকে জানা যায়, ২০১৭ সালের ২৫ মে সকাল সাড়ে ৯টায় জমিজমা-সংক্রান্ত বিরোধের জেরে আসামিরা দেশীয় অস্ত্র নিয়ে ষোলটাকা গ্রামের কফেল উদ্দিনের বাড়িতে হামলা চালিয়ে হুমকি দিয়ে চলে যান। সংবাদ পেয়ে কফেলের ভাই ইউপি সদস্য কামাল হোসেন বাড়ি আসছিলেন। পথে মালেকের বাড়ির সামনে পৌঁছালে আসামিরা তার মোটরসাইকেলের গতিরোধ করে। এ সময় আলমগীর তার হাতে থাকা ধারালো রামদা দিয়ে মাথায় কোপ মারলে কামাল রক্তাক্ত জখম হন। পরে তাকে উদ্ধার করে গাংনী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
এদিকে নিহতের ভাতিজা ফারুক হোসেন বাদী হয়ে গাংনী থানায় ১২ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে তদন্ত কর্মকর্তা এসআই শহিদুল ইসলাম শেখ আদালতে প্রতিবেদন দাখিল করেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শহিদুল হক জানান, এই হত্যায় মামলায় নয়জন সাক্ষ্য দেন। দীর্ঘ শুনানি শেষে বৃহস্পতিবার দুপুরে এ রায় দেন আদালত।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মেহেরপুর প্রতিনিধি মো. আকবর আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.