গাংনীতে আফ্রিকান ওপেনবিল জাতের ৮ বিদেশি পাখি উদ্ধার

 

মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুরে গাংনীতে অভিযানে চালিয়ে আফ্রিকান ওপেনবিল জাতের ৮টি বিদেশি পাখি উদ্ধার করেছে র‌্যাব। এ ঘটনায় একজনকে আটক করে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
রোববার (২ জুন) সন্ধ্যা ৬টার দিকে গাংনী-মেহেরপুর সড়কের চোখতোলা এলাকায় অভিযান চালিয়ে একটি প্রাইভেটকার থেকে পাখিগুলো উদ্ধার করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রট গাংনী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) প্রীতম সাহা কালবেলাকে বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করে বলেন, এএসপি মনিরুজ্জামানের নেতৃত্বে র‌্যাবের একটি দল ঢাকা থেকে ছেড়ে আসা একটি প্রাইভেটকারে তল্লাশি চালিয়ে আফ্রিকান ওপেনবিল জাতের ৮টি বিদেশি পাখি উদ্ধার করে।
তিনি বলেন, পাখি বহনকারীর কাছে কোনো লাইসেন্স বা এ পাখির পারমিট বা বৈধ কাগজপত্র না থাকায় রাষ্ট্রীয় কোষাগারে বাজেয়াপ্ত করে রাত ১২টায় মেহেরপুর জেলা বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও বলেন, একই সঙ্গে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন ২০২২ এর ১২ ধারা লঙ্ঘন করায় ৩৯ ধারা মোতাবেক আটক আশরাফ আলীর কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পাখিগুলোর দাম কমপক্ষে ৭-৮ লাখ টাকা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মেহেরপুর প্রতিনিধি মো. আকবর আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.