গরুর সাথে ধাক্কা খেয়ে ট্রেন বিকল !

নাটোর প্রতিনিধি: নাটোরের নলডাঙ্গায় গরুর সঙ্গে ধাক্কা খেয়ে কুড়িগ্রাম থেকে ঢাকাগামী ৭৯৮ আন্তনগর কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি বিকল হয়ে যায়। আজ বৃহস্পতিবার (০৯ জুলাই) দুপুর ১টার দিকে উপজেলার নাটোর-সান্তাহার রেল লাইনের বীরকুৎসা-মাধনগরের মাঝামাঝি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে যাত্রীদের কোনো ক্ষতি না হলেও ট্রেনের সঙ্গে ধাক্কা খাওয়া গরুটি মারা গেছে।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে থেকে জানা যায়, দুপুর ১টার দিকে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি বীরকুৎসা রেলওয়ে স্টেশন পার হয়ে কিছুদূর যাওয়ার পর লাইনের ওপর ঘাস খাওয়ারত একটি গরুর সঙ্গে ধাক্কা লাগে। এতে ভ্যাকুয়াম পাইপ ফেটে গিয়ে ট্রেনটি বিকল হয়ে পড়ে। আর ওই গরুটি ছিটকে লাইনের ধারে পড়ে যায়।

এসময় চালক ট্রেনটি সেখানে দাঁড় করাতে বাধ্য হন। এতে ট্রেনের যাত্রীদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি, তবে গরুটি মারা যায়। পরে ভ্যাকুয়াম পাইপটি মেরামত করার পর ট্রেনটি সচল হলে আবারও ঢাকার উদ্দেশে রওনা হয়। এজন্য আন্তনগর কুড়িগ্রাম এক্সপ্রেস টেনটিকে প্রায় ১৫ মিনিট সেখানে অবস্থান করতে হয়েছে।

এ ব্যাপারে মুঠোফোনে নলডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নজরুল ইসলাম মৃধার সাথে কথা হলে তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ট্রেনটির ভ্যাকুয়াম পাইপ ফেটে যাওয়ার কারনে ট্রেনটি সেখানে দাঁড়িয়ে পড়ে বলে স্থানীয় প্রত্যক্ষদর্শীদের মাধ্যমে বিষয়টি জেনেছি।

এ বিষয়ে নাটোর রেলওয়ে স্টেশন মাস্টার অশোক চক্রবর্তী বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, যেহেতু ট্রেনটি নাটোর স্টেশনে স্টপেজ নাই। তাই বিষয়টি আগের স্টেশন থেকে কেউ তাকে জানায়নি। তবে তিনি লোকমুখে জেনেছেন বীরকুৎসা-মাধনগর স্টেনের মাঝামাঝি এলাকায় ট্রেনের সঙ্গে একটি গরুর ধাক্কা লাগার পর ট্রেনের ভ্যাকুয়াম পাইপ ফেটে যায়। ফলে ট্রেনটি সেখানে দাঁড়িয়ে পড়ে। পরে মেরামত শেষে ট্রেনটি গন্তব্যে উদ্দেশ্যে রওনা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

 

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.