গভীর রাতে আগুনে পুড়লো রংমালার ৮টি বসতঘর 

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুর ইউনিয়নের রংমালা বাজার এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে ৮টি বসতঘর পুড়ে ছাই হয়ে যাওয়ার খবর পাওয়া গেছে।
গতকাল মঙ্গলবার (১৯ এপ্রিল) রাত ১২ টার দিকে উপজেলার মুছাপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের রংমালা বাজার সংলগ্ন মুন্সী আব্দুল আজিজের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
স্থানীয়রা বিটিসি নিউজকে জানান, প্রতিদিনের ন্যায় বাড়ির লোকজন তারাবীহ পড়া শেষে যে যার মতো ঘুমিয়ে পড়ে, এরইমধ্যে রাত ১২ টার দিকে বাড়ির একটি ঘরে আগুনের সূত্রপাত ঘটে। আগুন দেখে বাড়ির লোকজন চিৎকার করলে আশেপাশের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। তবে ততক্ষণে আগুন ছড়িয়ে পড়ে পাশে থাকা ঘরগুলোতে। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ায় তা নিয়ন্ত্রণে ব্যর্থ হয় সাধারণ মানুষ।
অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে কোম্পানীগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট। কিন্তু এর আগে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ায় পুড়ে ছাই হয়ে যায় বাড়ির বেশকিছু ঘর। আগুনে পুরোপুরি পুড়ে যায় মৌলভী রফি উদ্দিন ও রিকশাচালক আবুল মোবারক এবং রিকশাচালক আহছানের ৩ টি বসতঘর। পাশাপাশি পুড়ে যায় তাদের রান্নার ঘরগুলো ও। এছাড়াও একই বাড়ির জাফর সহ আরও কয়েকজনের ঘরের আংশিক অংশ পুড়ে যায় আগুনে। এতে করে তাদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্তরা।
কোম্পানীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোঃ জামিল মিয়া বিটিসি নিউজকে জানান, খবর পেয়ে আমাদের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে এসে পৌঁছায়, এবং রাত ২ টা ১০ মিনিটের দিকে আমরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এ অগ্নিকাণ্ডের ঘটনায় বাড়িটির ৮ টি ঘর পুড়ে গেছে, এতে করে ৮/৯ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি, তবে তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি মোঃ মাসুদ রানা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.