গত ২৪ ঘন্টায় খুমেক পিসিআর ল্যাবে মোট নমুনার অর্ধেকই পজেটিভ, করোনায় ও উপসর্গে আরও দু’জনের মৃত্যু

খুলনা ব্যুরো: গত ২৪ ঘন্টায় খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে মোট নমুনার অর্ধেকই করোন পজেটিভ সনাক্ত হয়েছে। আজ শনিবার (২৭ জুন) ২৮২টি নমুনা পরীক্ষা করে ১৩৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে শুধুমাত্র খুলনারই রয়েছেন ১৩৪ জন। বাকী চারজন বাগেরহাট, নড়াইল, যশোর ও ঝিনাইদহের।

এ তথ্য নিশ্চিত করেছেন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা প্রতিরোধ ও চিকিৎসা ব্যবস্থাপনা কমিটির সার্বিক সমন্বয়কারী এবং খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা: মো: মেহেদী নেওয়াজ।

এদিকে, করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আজ শনিবার করোনায় একজন এবং উপসর্গে অপর একজনের  মৃত্যু হয়েছে। করোনা আক্রান্ত হয়ে মারা যান রিমু ইসলাম (৪৫) নামের এক গৃহবধু।
খুলনার করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ শনিবার দুপুর পৌনে ১টার দিকে তার মৃত্য হয়। তিনি  পিরোজপুর জেলার ভান্ডারিয়ার নুরুল ইসলামের স্ত্রী। করোনা ডেডিকেটেড হাসপাতালের মুখপাত্র ডা. শেখ ফরিদ উদ্দীন আহমেদ বলেন, রিমু ইসলাম ২৬ জুন করোনা পজেটিভ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।
আজ দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন। এ নিয়ে খুলনায় করোনা আক্রান্ত হয়ে ২০ জনের মৃত্যু হয়েছে বলে খুলনা সিভিল সার্জন দপ্তরের মেডিকেল অফিসার(রোগ নিয়ন্ত্রণ) ডা: শেখ সাদিয়া মনোয়ারা উষা জানিয়েছেন।
তিনি বলেন, ২৬ জুন পর্যন্ত খুলনা মহানগরীসহ জেলায় সর্বমোট ১৫৫১জন আক্রান্ত হন। শনিবার পজেটিভ  ১৩৪ জন যুক্ত হয়ে  মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৬৮৫জন। ২৬ জুন পর্যন্ত খুলনায় সুস্থ্য হয়েছেন ১৭৪জন।
অপরদিকে, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা সন্দেহ ওয়ার্ডে আজ শনিবার দুপুরে একজনের মৃত্যু হয়। তার নাম রওশন আরা (৫৮)। তার বাড়ি খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলাধীন দারোগার ভিটা এলাকায়।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা: মুন্সী মো: রেজা সেকেন্দার বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ২দিন ধরে জ্বর শাসকষ্ট সমস্যা নিয়ে খুমেক  হাসপাতালের করোনা সন্দেহ ওয়ার্ডে রওশন আরা শুক্রবার রাত নয়টার দিকে ভর্তি হয়েছিলেন। পরে শারিরীক অবনিতি হলে ওইদিন রাত সাড়ে নয়টার দিকে তাকে আইসিইউতে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তার মৃত্যু হয়। তার নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.