গণহত্যার দায়ে শেখ হাসিনাসহ জড়িতদের বিচারের দাবিতে চাঁপাইনবাবগঞ্জে বিএনপি-শিক্ষার্থী ও জামায়াতের কর্মসূচি

বিশেষ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: শিক্ষার্থীদের উপর নির্বিচারে গুলি চালিয়ে গণহত্যার দায়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এর সাথে জড়িতদের বিচারের দাবিতে চাঁপাইনবাবগঞ্জে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করেছে বিএনপি, বৈষম্য বিরোধী আন্দোলনের শিক্ষার্থী ও জামায়াত নেতাকর্মীরা।
বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জেলা শহরের শান্তিমোড় এলাকায় এই অবস্থান কর্মসূচি পালন করে জেলা বিএনপি। এসময় বিএনপি নেতারা বলেন, ছাত্রদের শান্তিপূর্ণ কোটা সংস্কার আন্দোলনে শেখ হাসিনার নির্দেশে গুলি চালানো হয়।
এতে শত শত ছাত্র ও সাধারণ মানুষের প্রাণহানী হয়েছে। এসব হত্যাকান্ড চালিয়ে গত ৫ আগষ্ট সোমবার দেশ ছেড়ে পালিয়েছে শেখ হাসিনা। তাই গণহত্যার দায়ে তাকে দেশে ফিরিয়ে এনে তার ও এই গণহত্যায় জড়িতদের বিচারের দাবী জানান তারা। এছাড়া অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে দাবি আদায় না হলে আগামীতে আরো কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বিএনপি নেতারা।
অবস্থান কর্মসূচিতে অন্যান্যের মধ্যে জেলা বিএনপির আহবায়ক কমিটির আহ্বায়ক গোলাম জাকারিয়া, সদস্য সচিব রফিকুল ইসলাম, যুগ্ম আহবায়ক এ্যাড. রফিকুল ইসলাম টিপুসহ বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এদিকে সকাল ১০টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে জমায়েত হয় জেলার বৈষম্য বিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা। গণত্যার বিচার চেয়ে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে একই স্থানে অবস্থান কর্মসূচী পালন করে।
এদিকে, জেলা জামায়াতের আয়োজনে শহরে বড় ইন্দারা মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে একই স্থানে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করে জামায়াত।
এ সময় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন, জেলা আমির মাওলানা আবুজারি গিফারী, জেলা শাখার সেক্রেটারি, আবু বক্কর, সহকারী সেক্রেটারি আবুল হাসান, পৌরসভার আমির, হাফেজ মাওলানা গোলাম রাব্বানী, ছাত্রশিবিরের শহর শাখার সভাপতি ওমর ফারুক সহ অন্যান্যরা।
এসময় উপস্থিত ছিলেন জেলা জামায়াত ও সদর উপজেলা জামায়াতের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।
বক্তারা শিক্ষার্থীদের উপর নির্বিচারে গুলি চালিয়ে গণহত্যার দায়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এর সাথে জড়িতদের বিচারের জোর দাবি জানান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.