গণহত্যার তদন্ত চেয়ে জাতিসংঘকে বিএনপি’র চিঠি

 

ঢাকা প্রতিনিধি: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে তৎকালীন আওয়ামী লীগ সরকার গণহত্যা চালিয়েছে এমন মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, গণহত্যার তদন্ত চেয়ে জাতিসংঘকে চিঠি দিয়েছি।
মঙ্গলবার (১৩ আগস্ট) ঢাকাস্থ জাতিসংঘের আবাসিক প্রতিনিধির সঙ্গে বিএনপির প্রতিনিধি দলের বৈঠক হয়। সেখানে এ চিঠি হস্তান্তর করে বিএনপি। বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
আমীর খসরু বলেন, আমরা জাতিসংঘের কাছে আবেদন করেছি, একটি অবৈধ সরকারের অধীনে যে গণহত্যা হয়েছে। বাংলাদেশের নাগরিককে হত্যা করা হয়েছে, তার একটি নিরপেক্ষ, স্বচ্ছ ও আন্তর্জাতিকমানের তদন্ত চেয়েছি। সত্য উদঘাটন করার অনুরোধ জানিয়েছি।
তিনি বলেন, দেশ-বিদেশের ষড়যন্ত্র ও সরকারের পৃষ্ঠপোষকতায় যে হত্যাকাণ্ড ঘটিয়েছে সেটি জাতির সামনে তুলে ধরতে হবে। আগামীতে কেউ যেন এর সাহস না দেখাতে পারে। কেউ যেন নাগরিককে হত্যা করে জোর করে ক্ষমতায় থাকতে না পারে। ক্ষমতায় থাকার যে আকাঙ্ক্ষা সেটা যেন কারও মনে না জাগে।
জাতিকে কলঙ্কমুক্ত করার জন্য একটি নিরপেক্ষ স্বচ্ছ তদন্ত করার অনুরোধ জানিয়েছি জাতিসংঘকে। অন্তর্বর্তীকালীন সরকারের প্রধানকেও বলার জন্য অনুরোধ করেছেন বলে জানান তিনি।
এসময় উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য শামা ওবায়েদ, মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: মাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.