গণপরিবহনে স্বাস্থ্যবিধি লংঘনের বাগেরহাটে ২৩টি মামলা করেছে ভ্রাম্যমাণ আদালত

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে গণপরিবহনে স্বাস্থ্যবিধি লংঘনের অভিযোগে ২৩টি মামলা হয়েছে এছাড়া ৩৪ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

এর আগে করোনা ভাইরাস এর মহামারীতে সংকটকালীন সময়ে গণপরিবহন চলাচলে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকল্পে এবং সরকার ঘোষিত ৬০% ভাড়া বৃদ্ধির শর্তাবলি যথাযথভাবে পালন করা হচ্ছে কিনা তা তদারকি করার বাগেরহাটের সুযোগ্য জেলা প্রশাসক মোঃমামুনুর রশীদ নির্দেশে জেলা প্রশাসন,বাগেরহাট, পুলিশ বিভাগ,বাগেরহাট ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ(বিআরটিএ),বাগেরহাটের সমন্বয়ে যৌথ পরিচালনা করা হয়।

সচেতনতা সৃষ্টিমূলক এ অভিযানে বাগেরহাট জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জনাব মোঃশাহিনুজ্জামান বাগেরহাট জেলা বাসটার্মিনালে জেলার সকল বাসমালিক ও শ্রমিকদের সরকার নির্ধারিত ভাড়া ও স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা প্রদান করেন।

এই সিদ্ধান্ত ও বিধি মেনে চলার বিভিন্ন দিক তুলে ধরেন ও মৌলিক প্রশিক্ষণ প্রদান করেন বিআরটিএ,বাগেরহাট এর সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ারিং) প্রকৌঃতানভীর আহমেদ চৌধূরী ও মোটরযান পরিদর্শক জনাব ফরহাদ হোসেন টার্মিনালে অবস্থিত বিভিন্ন যানবাহন কাউন্টারে ভাড়ার চার্ট ঝুলিয়ে রাখা,করোনা স্বাস্থ্যবিধি ও সড়ক পরিবহন আইনের বিভিন্ন দিক তুলে ধরেন এবং সচেতনতা বৃদ্ধিমূলক লিফলেট,স্টিকার ও পুস্তিকা বিতরণ করেন।

এ সময় বাগেরহাট জেলা শ্রমিক লীগের সংগ্রামী সভাপতি ও রূপসা-বাগেরহাট আন্তঃজেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি রেজাউর রহমান মন্টু ও বাগেরহাট জেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি জনাব আলহাজ্ব তালুকদার আব্দুল বাকি উপস্থিত ছিলেন।

জনস্বার্থে জেলা প্রশাসনের এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।বলে জানান। এদিকে গতকাল বুধবার সকাল পর্যন্ত গত ২৪ ঘন্টায় বাগেরহাট-খুলনা মহাসড়কের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা করে।

বাগেরহাট অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহিনুজ্জামান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে পরিবহন শ্রমিক ও যাত্রীদের মাস্ক পরাসহ বিভিন্ন স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দিয়েছে সরকার।

কিন্তু সবাই তা মানছেন না।স্বাস্থ্যবিধি না মানার কারণে পরিবহন শ্রমিক ও যাত্রীদের বিরুদ্ধে ২৩টি মামলা করা হয়েছে জানিয়ে তিনি বলেন, এছাড়া ভ্রাম্যমাণ আদালত কয়েকজনকে ৩৪ হাজার ৩০০ টাকা জরিমানা করেছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.