খোকাকে শেষ শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে সর্বসাধারণ মানুষের ঢল

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: বিএনপি’র ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের শেষ মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার লাশ কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয়েছে।

জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় জানাজা শেষে আজ বৃহস্পতিবার (৭ নভেম্বর) বেলা ১২টায় সর্বস্থরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য শহীদ মিনারে আনা হয়। এরপর শুরু হয় সারিবদ্ধভাবে ফুল দিয়ে সকলের শ্রদ্ধা নিবেদন।

এর আগে বেলা দশটা থেকে নানা শ্রেণী পেশার মানুষ শ্রদ্ধা নিবেদনের জন্য শহীদ মিনারের এসে ভীড় করেন। বেলা সাড়ে ১১টায় এসে পৌঁছান বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান সহ সেখানে দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পুষ্প অর্পণের মাধ্যমে তার মরদেহের প্রতি শ্রদ্ধা নিবেদন করছেন।
ইতোমধ্যে বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, সাংস্কৃতিক ব্যক্তিত্ব গাজী মাজহারুল আনোয়ার, চিত্রনায়ক উজ্জল এবং গণফোরাম ও এলডিপির পক্ষ থেকেও নেতারা শ্রদ্ধা জানিয়েছেন।
এছাড়া বিএনপি’র কেন্দ্র থেকে বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী, সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ, সাংস্কৃতিক অঙ্গনের অনেকে আসেন এই বীর মুক্তিযোদ্ধাকে শেষ শ্রদ্ধা জানাতে।

ক্যান্সারে আক্রান্ত খোকা নিউইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় ৪ নভেম্বর দুপুরে মারা যান। মঙ্গলবার নিউইয়র্ক সময় রাত ১১টা ২০ মিনিটে (বাংলাদেশ সময় বুধবার সকাল ১০টা ২০ মিনিটে) সাদেক হোসেন খোকার মরদেহবাহী এমিরেটস এয়ারলাইন্সের ইকে ২০২ নম্বর ফ্লাইটটি দুবাইর পথে রওনা হয়। সেখান থেকে একই এয়ারলাইন্সের ইকে ৫৮২ নম্বর ফ্লাইটে আজ বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকালে ঢাকায় অবতরণ করে।

বিমানবন্দরে সাদেক হোসেন খোকার মরদেহ গ্রহণ করেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এ সময় বাইরে ছিলেন স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপি’র চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনসহ দলের কয়েকশ নেতাকর্মী।

২০১৪ সাল থেকে চিকিৎসার জন্য তিনি নিউইয়র্কে ছিলেন।

খোকার শ্যালক শফিউল আলম আজম খান জানান, পরিবারের পক্ষ থেকে তার মরদেহ ঢাকায় আনা হয়েছে। তার শেষ ইচ্ছা অনুযায়ী, জুরাইন কবরস্থানে বাবার কবরের পাশে মায়ের কবরে তাঁকে দাফন করা হবে।

তিন বারের নির্বাচিত সংসদ সদস্য, দুই বারের মন্ত্রী ও ২০০২ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের মেয়র ছিলেন সাদেক হোসেন খোকা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.