খেলাটা ফেয়ার হতে হবে : টুকু

ঢাকা প্রতিনিধি: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, বিএনপি দেখিয়ে দিয়েছে, বেগম খালেদা জিয়া পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়েছিল। তাই সাহস থাকলে সেই ধরনের নির্বাচন দিন- নির্বাচন করি, যে ভোট পাবে সে জিতবে। কিন্তু খেলাটা ফেয়ার হতে হবে।
আজ বুধবার (২৯ জুন) শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে গিয়ে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। এর আগে নবগঠিত যুবদলের নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে ফুলেল শ্রদ্ধা জানান তিনি।
ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, এই সরকারের অধীনে বিগত দিনে আমরা বিশ্বাস করে নির্বাচনে গিয়েছিলাম। কিন্তু সেখানে তারা দিনের ভোট রাতেই শেষ করে দিয়েছে। এখন আবার ইভিএম- মানে হচ্ছে আর রাতের বেলায় সিল মারতে হবে না, ওইখানে বসেই উদ্দেশ্য হাসিল করা যাবে, সিল মেরে। আমাদের বক্তব্য স্পষ্ট, যতক্ষণ পর্যন্ত নির্দলীয়-নিরপেক্ষ সরকার না আসবে, আমরা ততক্ষণ পর্যন্ত নির্বাচনে যাব না। একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল গণতান্ত্রিক পরিবেশে নির্বাচনে যাবে।
আগামী নির্বাচন চারদিনব্যাপী হতে পারে বলে নির্বাচন কমিশনের এমন মন্তব্যের জবাবে বিএনপি নেতা বলেন, বাংলাদেশ জন্মের পর থেকে আমরা একদিনে ভোট করি, কিন্তু উনি হাইব্রিড কি না জানি না, কেন চারদিনে নির্বাচন করতে চাচ্ছেন সেটাও জানি না। তার অর্থ হলো ডিসি অফিসে নিয়ে গিয়ে সংরক্ষণ করে রাখা কিন্তু ডিসিদের তো বিশ্বাসই করে না কেউ। এটা বাংলাদেশে হবে না।
বিএনপি মুখে যা কিছুই বলুক না কেন আমার প্রত্যাশা শেষ পর্যন্ত তারা নির্বাচনে আসবে ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কথার মূল্য বাংলাদেশের মানুষ দেয় কি না আমার সন্দেহ আছে। আমরা কি করব সেটা আমরা ভালো জানি। কেউ আশা করলেই কি আর না করলে কি? তারা এমন কোন রেকর্ড রাখেনি যে আমরা যেতে পারি।
এসময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নিরব, যুবদলের সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু, সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না, যুবদল নেতা শফিকুল ইসলাম মিল্টন, শরিফ উদ্দিন জুয়েল প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: মাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.