খুলনা রেলওয়ে স্টেশনের প্লাটফর্ম উঁচুসহ ত্রুটি সংস্কারের দাবী সিপিবি’র

খুলনা ব্যুরো: আধুনিক রেলওয়ে স্টেশনের  নামধারী রেলওয়ে স্টেশনের প্লাটফর্ম উঁচুকরণসহ বিদ্যমান ত্রুটিসমূহ জরুরী ভিত্তিতে সংস্কারের দাবী জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি’র খুলনা জেলা ও মহানগর নেতৃবৃন্দ।
নেতৃবৃন্দ এক বিবৃতিতে বলেন, খুলনাবাসীর দীর্ঘ লড়াই-সংগ্রামের ফলে আধুনিক রেল স্টেশনের নামে খুলনাবাসীর সাথে উপহাস করা হয়েছে। অপারদর্শি লােকদের দ্বারা অবাস্তবসম্মত ডিজাইন তৈরি, নির্মাণ কাজ সম্পন্ন এবং তড়িঘড়ি করে চালু করা অসংখ্য ত্রুটিযুক্ত এ স্টেশনের প্লাটফর্ম এবং বগির ব্যবধান মারাত্মক ত্রুটিপূর্ণ। ব্যবহৃত বগিগুলা পুরাতন।
যার কারণে নতুন এ প্লাটফর্ম বলা চলে কােনাে উপকারই আসেনি বরং খুলনাবাসীর গলার কাটা হয়ে দাঁড়িয়েছে। নতুন স্টেশনে বিশেষ করে বৃদ্ধ, নারী, শিশু, অসুস্থ, প্রতিবন্ধীদের ব্যবহারের অনেকটা অনুপযােগী। এ বিষয়ে ইতাপূর্বে প্রতিবাদ হলেও কর্তৃপক্ষ আদৌ কানে তােলেনি। যার কারণে ত্রুটিযুক্ত স্টেশনের প্রথম বলি হলেন খুবি’র প্রফেসর ড. মোঃ মিজানুর রহমান ভূঁইয়া।
বক্তারা আরাে বলেন, প্লাটফর্ম উঁচু করা, প্লাটফর্ম ও বগির দূরত্ব কমানােসহ যাত্রীদের সকল সুযাগ-সুবিধা নিশ্চিত করতে হবে তা না হলে খুলনাবাসীকে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তােলা হবে।
এছাড়া খুলনা-দর্শনা ডবল লাইন নির্মাণ ও খুলনা-ঢাকা সরাসরি রেল সার্ভিস চালুর দাবী জানান। বিবতিদাতারা হলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি’র খুলনা জেলা সভাপতি ডাঃ মনােজ দাশ, সাধারণ সম্পাদক এড. রুহুল আমিন, মহানগর সভাপতি এইচ এম শাহাদাৎ, সাধারণ সম্পাদক এড. মোঃ বাবুল হাওলাদার।
অনুরুপ বিবৃতি প্রদান করছেন বাংলাদেশ যুব ইউনিয়ন খুলনা জেলা সভাপতি এড. নিত্যানন্দ ঢালী, সাধারণ সম্পাদক জয়ন্ত মুখার্জী, যুব ইউনিয়ন নেতা শেখ আব্দুল হালিম, ধীমান বিশ্বাস, সৈয়দ রিয়াসাত আলী রিয়াজ, আফজাল হােসেন রাজু, উজ্জ্বল পাল, জামাল হােসেন, উজ্জ্বল বিশ্বাস, রামপ্রসাদ রায় প্রমুখ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.