খুলনা মহানগর বিএনপির তারেক রহমান প্রদত্ত ওষুধ-চিকিৎসা সামগ্রী দায়িত্বরত চিকিৎসকদের হস্তান্তর

খুলনা ব্যুরো: বৈশ্বিক করোনা মহামারি রোধে বিধিনিষেধ ও টিকা নিয়ে সরকারের মন্ত্রী, কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি ও সচিবদের লাগামহীন বক্তব্যে জনমনে বিভ্রান্তি দেখা দিয়েছে।
করোনা রোধে বিধিনিষেধ ও টিকা নিয়ে কারো বক্তব্যে সমন্বয় নেই বলেছেন খুলনা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও মহানগর বিএনপির সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি।
আজ বৃহস্পতিবার (০৫ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান প্রদত্ত ওষুধ ও চিকিৎসা সামগ্রী বিএনপির কল সেন্টারের দায়িত্বরত চিকিৎসকদের কাছে হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যেকোনো দুর্যোগ, মহামারিতে অসহায় দরিদ্র ও দুর্যোগ কবলিত মানুষের পাশে দাঁড়ান এবং সহযোগিতার হাত বাড়িয়ে দেন। তেমনি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এই করোনা দুর্যোগ মহামারিতে ওষুধ, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারসহ বিভিন্ন চিকিৎসা উপকরণ করোনা রোগীদের জন্য পাঠিয়েছেন। গরিব, অসহায়, দিনমজুর, শ্রমিকসহ দল-মত নির্বিশেষে যে কেউ এ ওষুধ পাবেন।
সাবেক মেয়র মনি চিকিৎসকদের বরাত দিয়ে আরও বলেন করোনাভাইরাসে আক্রান্তদের ৯৮ শতাংশের শরীরেই ডেল্টা ভ্যারিয়েন্টের উপস্থিতি পাওয়া গেছে। করোনা সাধারণ মানুষের বহমান জীবন-যাপনের বাধা তৈরি করলেও জীবন থেমে নেই। ডেডিকেটেড হাসপাতালগুলোতে অতিরিক্ত রোগীর চাপে চরম অব্যবস্থপনা দেখা দিয়েছে।
করোনার মধ্যে ডেঙ্গু প্রাদুর্ভাব আশংকাজনক হারে বৃদ্ধি পাওয়ায় পরিস্থিতি আরো জটিল আকার ধারণ করেছে। অবিলম্বে এই পরিস্থিতির পরিবর্তনের জন্য সরকারকে কার্যকরী ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান।
এ সময় উপস্থিত ছিলেন, এড. বজলুর রহমান, এড. ফজলে হালিম লিটন, কমান্ডার আবু জাফর, রেহেনা আকতার, অধ্যক্ষ তারিকুল ইসলাম, আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, আসাদুজ্জামান মুরাদ, মহিবুজ্জামান কচি, মেহেদী হাসান দিপু, ডা. রফিকুল ইসলাম বাবলু, ডা. শওকত আলী লস্কর, ডা মোস্তফা কামাল, ডা. শেখ আকরামুজ্জামান, এড. গোলাম মাওলা, ইউসুফ হারুন মজনু, সাজ্জাদ আহসান পরাগ, হাসানুর রশিদ মিরাজ, নাজমুল হুদা সাগর, মিজানুর রহমান মিলটন, নিয়াজ আহমেদ তুহিন, বদরুল আনাম, সাইমুন ইসলাম রাজ্জাক, সিরাজুল ইসলাম লিটন, মোহাম্মাদ আলী, জামাল মোড়ল, মঞ্জুরুল আলম সৌরভ, ফিরোজ আহমেদ, রফিকুল ইসলাম টিটো, নাজমুল হাসান, নাসিম, এবাদুল হক, আমিন হোসেন মিঠু, সাজ্জাত হোসেন জিতু, সেলিম বড়মিয়া, আতিয়ার রহমান, সাইফুল ইসলাম, আলমগীর হোসেন, কাওসারী জাহান মঞ্জু, তুহিন ইসলাম, মাসুদ রুমী প্রমূখ।
অপরদিকে বেলা পৌনে দুইটায় নগরীর ৩১নং ওয়ার্ডের বান্দাবাজার এলাকায় লকডাউনে ক্ষুধার্ত ৪শ’ মানুষের মাঝে মহানগর বিএনপির পক্ষ থেকে রান্না খাবার বিতরণ করা হয়।
খাবার বিতরণকালে সাবেক মেয়র মনি বলেন, ডেঙ্গু আক্রান্ত ব্যক্তির শরীরে মশা কামড় দিয়ে অন্য ব্যক্তিকে কামড়ালে ডেঙ্গু ছড়ায়। এ জন্য সকলকে সচেতন হতে হবে। মশার লার্ভা ধ্বংস করতে হবে। জমে থাকা বৃষ্টির পানি, বাসা বাড়ির ছাদে ফুলের টবে, বিভিন্ন স্থানে ডাবের খোলা, প্লাস্টিক, ফ্রিজের নিচে জমে থাকা পানি ও মাটির পাত্রে জমে থাকা পানি এবং বাড়ির আঙিনা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে।
এ সময় উপস্থিত ছিলেন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, আরিফুজ্জামান অপু, আসাদুজ্জামান মুরাদ, মেহেদী হাসান দিপু, জালু মিয়া, হাসানুর রশিদ মিরাজ, মিজানুর রহমান মিলটন, আফসার মাষ্টার, আসলাম হোসেন, বাবুল রানা, এড. রফিকুল ইসলাম, এবাদুল ইসলাম, সেলিম হাওলাদার, নাজমুল হাসান নাছিম, সাকাওয়াত হোসেন, মিজানুর রহমান, আসাদুজ্জামান আসাদ, মেহেদী হাসান, সাজ্জাত হোসেন জিতু, কামরুল আলম খোকন, কামরুজ্জামান টুকু, একরামুল পাটোয়ারি, শফিকুল ইসলাম বাদল, সেলিম হোসেন মন্টু, সেলিম বড়মিয়া, জাহাঙ্গীর হোসেন,দুলাল, কিরণ, গোলজার, তুহিন ইসলাম, জামাল হোসেন, ভুট্টো, জুয়েল, সায়েম প্রমূখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.