খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৩, খুলনায় মৃত্যু ৬

খুলনা ব্যুরো: খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৩ জনের মৃত্যু হয়েছে। সর্বোচ্চ ৯ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়া জেলায়। একইসময়ে বিভাগে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৯৮১ জনের। এর আগে আগেরদিন বিভাগে ৪৩ জনের মৃত্যু হয়েছিল।এছাড়া খুলনার চার হাসপাতালে গত ২৪ ঘন্টায় ৬ জনের মৃত্যু হয়েছে।
আজ বুধবার (২১ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ৯ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়া জেলায়। বাকিদের মধ্যে খুলনা ও ঝিনাইদহে সাতজন করে, যশোরে তিনজন, মেহেরপুরে চারজন, নড়াইলে দুজন এবং বাগেরহাটে একজন মারা গেছেন।
খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৮৪ হাজার ৯৬১ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ২৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৭ হাজার ৩৭২ জন।
এদিকে খুলনার চার হাসপাতালে গত ২৪ ঘন্টায় ৬ জনের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার (২০ জুলাই) সকাল ৮টা থেকে আজ বুধবার (২১ জুলাই) সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।
খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে একজন, শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে একজন, জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে একজন এবং গাজী মেডিকেল হাসপাতালের করোনা ইউনিটে তিনজনের মৃত্যু হয়েছে।
খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় মোল্লাহাটের শারমিন (৩০) নামের একজনের মৃত্যু হয়েছে। হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১২৭ জন। যার মধ্যে রেড জোনে ৫২ জন, ইয়ালো জোনে ৪১ জন, আইসিইউতে ১৮ জন এবং এইচডিইউতে ১৬ জন চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ২০ জন। আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ১২ জন।
খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ প্রকাশ দেবনাথ বিটিসি নিউজকে জানান, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নগরীর মিয়া পড়া এলাকার আক্তারুজ্জামান (৪৭) নামে একজনের মৃত্যু হয়েছে।হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪৫ জন। তার মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৬ জন আর সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ৩ জন।
খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ বিটিসি নিউজকে জানান, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাগেরহাটের রামপালের হায়দার হোসেন (৬০) নামের একজনের মৃত্যু হয়েছে। এছাড়া চিকিৎসাধীন রয়েছেন ৪৭ জন। এরমধ্যে ২৭ জন পুরুষ ও ২০ জন মহিলা। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১০ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ জন।
বেসরকারি গাজী মেডিকেল হাসপাতালের স্বত্তাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান বিটিসি নিউজকে জানান, হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছে।
মৃতরা হলেন- বাগেরহাটের মোড়েলগঞ্জের রেখা বেগম (৫০), সাতক্ষীরার আশাশুনির লুৎফুর রহমান (৬৫) ও ঝিনাইদহের কালিগঞ্জের মনি মোহন বিশ্বাস(৩৮)।হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন ৬৮ জন। এরমধ্যে আইসিইউতে ৮ জন এবং এইচডিইউতে ৭ জন রয়েছেন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১২ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ জন। হাসপাতালের আরটিপিসিআর ল্যাবে ২৬টি নমুনা পরীক্ষায় ৯ জনের করোনা শনাক্ত হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.