খুলনা বিভাগে করোনায় মৃত্যু ৪৭ খুলনায় ১৯


খুলনা ব্যুরো: গত ২৪ ঘন্টায় খুলনা বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরো ৪৭ জনের ।একই সময়ে শনাক্ত হয়েছে  ১৬৩৯ জনের। এর আগে গতকাল বুধবার (১৪ জুলাই) বিভাগে ৩৬ জনের মৃত্যু হয়েছিল।  বিভাগে সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায় ১৯ জনের। খুলনায় নতুন করে  আক্রান্ত হয়েছে ৪৫৯ জন।
আক্রান্তের হার ৩৩% বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১৬ জনের মৃত্যু হয়েছে খুলনায় জেলায়। বাকিদের মধ্যে কুখুলনা বিভাগে করোনায় মৃত্যু ৪৭ খুলনায় ১৯ষ্টিয়ায় ১০ জন, ঝিনাইদহ, যশোর, চুয়াডাঙ্গা ৪ জন করে মাগুরা ও মেহেরপুরে ৩ জন করে এবং বাগেরহাট, নড়াইল ও সাতক্ষীরায় ১ জন করে মারা গেছেন।সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০টি জেলায় মোট শনাক্ত হয়েছে ৭৮ হাজার ৪০ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৭৭২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৯ হাজার ৯৬১ জন।
এদিকে খুলনার চার হাসপাতালে গত ২৪ ঘন্টায় আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার (১৪ জুলাই) সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এরমধ্যে করোনায় আক্রান্ত হয়ে ১৫ জন এবং উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু হয়েছে।গত ২৪ঘন্টায় খুলনায় নমুনা পরীক্ষা হয়েছে ১৩৮৪ জনের।
খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে ১২ জন, জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে একজন, আবু নাসের হাসপাতালে চারজন এবং গাজী মেডিকেল হাসপাতালের করোনা ইউনিটে দুজনের মৃত্যু হয়েছে।
খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার বিটিসি নিউজকে জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১২ জনের মৃত্যু হয়েছে।
করোনায় মৃতরা হলেন, নগরীর সোনাডাঙ্গা এলাকার সুকুমার রায় (৫০), শাকিলা খাতুন (৬২), আমতলার লুৎফর রহমান (৭২), রূপসার আশরাফ উদ্দিন (৭৮), পাইকগাছার পারুল (৪৫), যশোর সদরের সুখজান বিবি(৫৫), অভয়নগরের মানছুরা খাতুন (৫৫) ও ফকিরহাটের হারাধন (৭৫)। এছাড়া উপসর্গে আরও চারজনের মৃত্যু হয়েছে।
হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১৯৫ জন। যার মধ্যে রেড জোনে ১৩৪ জন, ইয়ালো জোনে ২১ জন, এইচডিইউতে ২০ এবং আইসিইউতে ২০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৩৩ জন। আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ২০ জন।
খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে ডাঃ প্রকাশ দেবনাথ বিটিসি নিউজকে জানান, হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় চারজনের মৃত্যু হয়েছে।
মৃতরা হলেন- খুলনার খালিশপুরের শেখ শাহাবুদ্দিন (৭৮), দৌলতপুরের আমিনুল (৪৮), বটিয়াঘাটার সাহেদা পারভীন (৫০) এবং বাগেরহাট ফকিরহাটের বেতাগা গ্রামের সুফিয়া বেগম (৫০)। এছাড়া হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪৪ জন। আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৬ জন এবং সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ৬ জন।
খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ বিটিসি নিউজকে জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় খুলনার ফুলতলার তাছপুরের আবুল হাসান (৫০) নামে একজনের মৃত্যু হয়েছে।
এছাড়া চিকিৎসাধীন রয়েছেন ৬৮ জন। এরমধ্যে ৩৪ জন পুরুষ ও ৩৪ জন মহিলা। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১জন।
গাজী মেডিকেল হাসপাতালের স্বত্তাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান বিটিসি নিউজকে জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় দুজনের মৃত্যু হয়েছে।
মৃতরা হলেন- খুলনার দাকোপের বাজুয়ার গুরুচরণ মন্ডল (৭৮) ও বাগেরহাটের সোনাকোলার তরফদার মকবুল হোসেন (৭২)। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১১৩ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১৪ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ জন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.