খুলনা বিআরটিএতে দুদকের অভিযান

খুলনা ব্যুরো: বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি-বিআরটিএ’র খুলনা সার্কেল অফিসে আজ রোববার অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক। নগরীর শিরোমনির বাদামতলাস্থ বিআরটিএ কার্যালয়ে তিন ঘন্টার এ অভিযানে চারজনকে সন্দেহজনক জিজ্ঞাসাবাদ হলেও পরে তাদের বিরুদ্ধে কোন অভিযোগ প্রমানিত না হওয়ায় ছেড়ে দেয়া হয়। তবে দুদকের অভিযানের খবর পেয়ে কথিত দালাল চক্রের সদস্যরা দেয়াল টপকিয়ে পালিয়ে যায় বলেও একটি সূত্র জানায়।

দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শাওনা মিয়ার নেতৃত্বে বিআরটিএ অফিসে এ অভিযান পরিচালনা হয় বলে সংশ্লিষ্ট সূত্র জানায়। যানবাহনের রেজিষ্ট্রেশন দেয়া থেকে শুরু করে বিভিন্ন খাতে অতিরিক্ত অর্থ গ্রহণসহ দালাল চক্রের দৌরাত্মের অভিযোগের ভিত্তিতে এ অভিযান হয়। বিশেষ করে নতুন যানবাহনের রেজিষ্ট্রেশনের ক্ষেত্রে শো-রুমের পক্ষ থেকে গ্রাহকদের কাছ থেকে অতিরিক্ত অর্থ নেয়ার অভিযোগ দীর্ঘদিনের। এছাড়া বিআরটিএ’র প্রতিটি ধাপে ধাপে দালালদের অতিরিক্ত অর্থ নিয়ে রেজিষ্ট্রেশন প্রদান, অন্যান্য কাগজপত্র প্রদান, ড্রাইভিং লাইসেন্সসহ বিভিন্ন খাতে অতিরিক্ত অর্থ গ্রহণ করা হয় এমন অভিযোগ ছিল দুদক টিমের কাছে।

এসময় দুদক টিমের সদস্যরা বিআরটিএ’র বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ও সার্কেল অফিসের সহকারী পরিচালকসহ অন্যান্য কর্মকর্তাদের সাথে বৈঠক করে যে কোন সহযোগিতার আশ্বাস দেন। দুর্নীতির বিরুদ্ধে দুদক সব সময়ই মানুষের পাশে থাকবে বলেও জানানো হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.