খুলনা জেলা পরিষদের পক্ষ থেকে বিনামূল্যে সেলাই মেশিন প্রদান

 

খুলনা ব্যুরো : খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান সাবেক বিরোধীদলীয় হুইপ শেখ হারুনুর রশীদ বলেছেন, নারীরা সমাজের বোঝা নয় বরং তারা দেশের উন্নয়নের নিরব কারিগর। পৃথিবীর সৃষ্টির শুরু থেকে আজকের দিন পর্যন্ত নারীরা সমাজ ও রাষ্ট্রের জন্য গুরুত্বপূর্ন অবদান রেখেছেন।

কিন্তু একটি গোষ্ঠি বিভিন্ন অপকৌশলে দীর্ঘদিন আমাদের দেশের নারীদের দাবিয়ে রাখার চেষ্টা করেছে। আমাদের দেশ সেই জায়গা থেকে আজ অনেক মুক্ত। আর সেটি সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা দেশরতœ শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার সুবাদে। বর্তমানে বাংলাদেশ বিশ্বের উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। আর এটি সম্ভব হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায়। প্রধানমন্ত্রীর এই লক্ষপূরনের লক্ষ্যে ২০১৬-২০১৭ অর্থ বছরের অর্থায়নে ১৮০ জন বেকার ও দরিদ্র নারীদের মাঝে ১৭.১০ লক্ষ টাকা ব্যয়ে ক্রয়কৃত মোট ১৮০টি সেলাই প্রশিক্ষনার্থীদের বিনামূল্যে সেলাই মেশিন প্রদান করেন। যার ধারাবাহিকতায় নারী আত্মকর্মসংস্থান সৃষ্টির জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহন করে চলেছেন।

মঙ্গলবার খুলনা জেলা পরিষদের উদ্যেগে অসহায় ও অসচ্ছল নারীদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষন শেষে সেলাই মেশিন বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ একথা বলেন। খুলনা জেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আলিম উদ্দিন।

এসময় বিশেষ অতিথি ছিলেন সরকারি আযমখান কমার্স কলেজের অধ্যক্ষ প্রফেসর কালিপদ মজুমদার, খুলনা বিএমএ’র সাধারণ সম্পাদক ডাঃ মোঃ মেহেদী নেওয়াজ, খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ ও সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আ’লীগের প্রচার সম্পাদক জোবায়ের আহমেদ জবা, জেলা সৈনিকলীগের সভাপতি এস. এম. ফরিদ রানা, মহিলানেত্রী আঞ্জুমনোয়ার বেগম, জেলা পরিষদের সচিব মোঃ শামীম হাসান, সহকারী প্রকৌশলী মোঃ হাফিজুর রহমান খান, প্রশাসনিক কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, উপ-সহকারী প্রকৌশলী বিপ্লব কুমার বিশ্বাস, আব্দুর রহিম প্রমুখ।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.