খুলনায় ২৪ ঘণ্টায় করোনা শনাক্তে রেকর্ড

খুলনা ব্যুরো: খুলনা বিভাগে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৬১৪ জনের শরীরে।
যা এ পর্যন্ত বিভাগের সর্বোচ্চ শনাক্ত। এসময় মৃত্যু হয়েছে ৭ জনের। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭২৬।
এর আগে গতকাল রবিবার (১৩ জুন) ৬০৬ জনের করোনা শনাক্ত হয়। গত শনিবার (১২ জুন) ৩১৯ জনের, শুক্রবার (১১ জুন) ৫৯৯ জনের, বৃহস্পতিবার (১০ জুন) করোনা শনাক্ত হয় ৫৭৮ জনের।
আজ সোমবার (১৪ জুন) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা এ তথ্য নিশ্চিত করেন।
খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, ২৪ ঘণ্টায় যশোরে ২ জন, খুলনায় ১ জন, কুষ্টিয়ায় ২ জন, নড়াইলে ১ জন ও মেহেরপুরের ১ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।
খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সোমবার (১৪ জুন) সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৪০ হাজার ২২৮ জন। করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭২৬-এ। এসময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৩ হাজার ১৭৪ জন।
বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলা ভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে।
# খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৬৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১১ হাজার ৬৫৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯৪ জন এবং সুস্থ হয়েছেন ৯ হাজার ৭৩৮ জন।
# বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১০২ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো ২ হাজার ২০৯ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৭ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৫৬৭ জন।
# সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৪৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৪৩২ জন এবং মারা গেছেন ৫২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৬৭২ জন।
# যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৯০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ২৯৭ জন। এসময় মারা গেছেন ৯১ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৬৮০ জন।
# নড়াইলে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৭৭ জন। মারা গেছেন ২৮ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৭ জন।
# মাগুরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৩৩২ জন। এসময় মারা গেছেন ২৩ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ২১৫ জন।
# ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ১২০ জন। মারা গেছেন ৫৮ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৮২৭ জন।
# কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৭১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৬৪৪ জন। মারা গেছেন ১৩২ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৮৪৬ জন।
# চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৫৭ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ২৭৯ জন। মারা গেছেন ৬৪ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৮৬ জন।
# শনাক্তের দিক দিয়ে সর্বনিম্নে রয়েছে মেহেরপুর। এখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ১৮৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ জন এবং সুস্থ হয়েছেন ৮৯৬ জন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.