খুলনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদন্ড

খুলনা ব্যুরো: খুলনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদ-ের আদেশ দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাব্যুনাল-৩এর বিচারক মোহা: মহিদুজ্জামান।

আজ মঙ্গলবার (২৯ অক্টোবর) দুপুরে এ রায় দেয়া হয়। রায়ে যাবজ্জীবন কারাদ-প্রাপ্ত আসামী হলেন, যশোরের অভয়নগর থানাধীন মৃত: হরিপদ অধিকারীর ছেলে কালীদাস অধিকারী।

মামলার বিবরণে জানা যায়, আসামী কালীপদ অধিকারী ২০১৪ সালের ১৩ আগষ্ট রাতে তার স্ত্রী দিপালী অধিকারীকে হত্যার পর তাদের ১৪ বছর বয়সী পুত্র সন্তানকে ভারতে গিয়ে ১৫ আগষ্ট রাতে শ্যালক কল্যাণ অধিকারীকে ফোন দিয়ে জানান যে, তার বোন অর্থাৎ কালীপদ’র স্ত্রী দিপালীকে ফোনে পাওয়া যাচ্ছে না।

পরদিন সকালে তিনি নগরীর বয়রা ১নম্বর ক্রস রোডের মসজিদের পাশর্^বর্তী গলির একটি ভাড়া বাড়িতে এসে ঘরে তালাবদ্ধ দেখতে পান। পরে তিনি পুলিশ ও স্থানী বাসিন্দাদের উপস্থিতিতে ঘরের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে তার বোনকে গলায় ফাঁস দিয়ে হত্যা করা হয়েছে বলে দেখতে পান।

পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করলে পরিবার লাশ সৎকার করে। এ ঘটনায় নিহতের ভাই কল্যাণ অধিকারী বাদী হয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশের সোনাডাঙ্গা মডেল থানায় মামলা দায়ের করেন। যার নম্বর-৮, তারিখ-১৭/৮/১৪।

মামলায় কালীপদ’র বোনকেও আসামী করা হয়। কিন্তু মামলার তদন্তে শুধুমাত্র কালীপদকেই দায়ী করে চাজর্শীট দাখিল করা হয়। পরে আসামী কালীপদ আদালতে আত্মসমর্পন করেন।

দীর্ঘদিন মামলাটি চলার পর মঙ্গলবার খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩এর বিচারক শুধুমাত্র কালীপদ অধিকারীর বিরুদ্ধে যাবজ্জীবন কারাদ-ের রায় ঘোষণা করেন।

একই সাথে পাঁচ হাজার টাকা জরিমানার আদেশ দেয়া হয়। রায়ের বিশ্লেষণে বিচারক বলেন, নিহতের ভাই যৌতুকের দাবিতে হত্যার অভিযোগ এনে মামলাটি দায়ের করলেও স্বাক্ষ্য প্রমাণে যৌতুকের বিষয়টি প্রমাণ হয়নি।

তবে হত্যার কারণে ৩০২ ধারা মোতাবেক তার বিরুদ্ধে যাবজ্জীবন কারাদ-াদেশ দেয়া হয়। এ মামলায় মোট ১২জন স্বাক্ষী প্রদান করেন। রাষ্ট্রপক্ষে ছিলেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩এর স্পেশাল পিপি এড. ফরিদ আহমেদ এবং আসামীপক্ষের আইনজীবী ছিলেন মো: খোরশেদ আলম।

রায়ের পর আসামীপক্ষের আইনজীবী বলেন, তারা উচ্চ আদালতে আপীল করবেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.