খুলনায় সেনা-বিমান বাহিনীর সদস্য পরিচয়ে প্রতারণায় দায়ে যুবক গ্রেফতার

খুলনা ব্যুরো: খুলনায় সেনা ও বিমান বাহিনীর সদস্য পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে মো. রাসেল (২৭) নামে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)-৬ এর সদস্যরা।
বুধবার (১২ অক্টোবর) দুপুরে র‌্যাব-৬ খুলনার সদর দপ্তরে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। এর আগে মঙ্গলবার বিকালে ডুমুরিয়া উপজেলা সদর থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার রাসেলের বাড়ি ডুমুরিয়া উপজেলায়।
র‌্যাব-৬ এর পরিচালক লে. কর্নেল মুহাম্মদ মোসতাক আহমদ জানান, রাসেল নিজেকে কখনো সেনাবাহিনী আবার কখনো বাংলাদেশ বিমান বাহিনীর কর্মকর্তা পরিচয় দিয়ে ডুমুরিয়া এলাকার মানুষের সঙ্গে প্রতারণা করছে- এমন অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৬ এর একটি টিম সেখানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।
এ সময় তার কাছ থেকে বাংলাদেশ সেনাবাহিনীর একটি ফুলশার্ট, একটি ফুলপ্যান্ট, একটি সেনা ক্যামো টুপি, বাংলাদেশ সেনাবাহিনী লেখা একটি নেইম প্লেট, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লেখা সম্বলিত একটি আইডি কার্ড, দুটি মোবাইল ফোন ও পোশাক পরিহিত পাসপোর্ট সাইজের ৪ কপি ছবি উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার পরিচয়পত্রটি ভুয়া বলে সে স্বীকার করেছে। রাসেল ঐ পরিচয়পত্র ব্যবহার করে প্রায় অর্ধশত নারীর সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে সুসম্পর্ক গড়ে তোলে।
এ সময় নারীদের আপত্তিকর ছবি কৌশলে মোবাইল ফোনে ধারণ করে। পরবর্তীতে আপত্তিকর ছবি নারীদের আত্মীয়-স্বজনদের নিকট পাঠিয়ে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের হুমকি দিয়ে অবৈধ সুবিধা নিতো। এ ঘটনায় ডুমুরিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.