খুলনায় সুন্দরবন অনলাইন স্কুলের উদ্বোধন 

খুলনা ব্যুরো: করোনাভাইরাস সংক্রমণকালে শিক্ষার্থীদের পড়ালেখার ক্ষতি পুষিয়ে নিতে খুলনায় চালু হলো সুন্দরবন অনলাইন স্কুল। জুম অ্যাপের মাধ্যমে অনলাইনে আজ বুধবার (২৪ জুন) দুপুরে খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন সুন্দরবন অনলাইন স্কুলের উদ্বোধন করেন।
উদ্বোধনকালে তিনি বলেন, শিক্ষার্থীদের লেখাপড়ার ক্ষতি পুষিয়ে নিতে এই স্কুল বিশেষ ভূমিকা রাখবে। তিনি অনলাইন স্কুলটি পরিচালনার জন্য জেলা প্রশাসন থেকে সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন।
তিনি আরও জানান, করোনাভাইরাস সংক্রমণকালে খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে বেশ কয়েকটি অনলাইন সেবা চালু হয়েছে। এই উদ্যোগগুলো ইতোমধ্যে জাতীয়ভাবে প্রশংসিত হয়েছে। এরমধ্যে আছে অনলাইনে ধান-চাল ক্রয়, হাতে মুঠোয় কাঁচাবাজার অ্যাপ, অনলাইনে শিক্ষা উল্লেখযোগ্য।
সরকারের এটুআইতে (এ্যাকসেস টু ইনফরমেশন) শিক্ষা নিয়ে কাজ করা ২৪ জন এ্যাম্বাসাডর (শিক্ষক) মিলে এই অনলাইন স্কুলটি চালু করেছেন। পঞ্চম থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য আপাতত সপ্তাহে চারদিন এটি চালু থাকবে। ভবিষ্যতে এই সময়সীমা আরও বৃদ্ধি করা হবে। করোনাকাল শেষ হলেও এটি চালু থাকবে।
অন্যান্যের মধ্যে যুক্ত ছিলেন, এটুআই-এর প্রোগ্রাম কো-অর্ডিনেটর কবির হোসেন, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবালসহ অ্যাম্বাসাডাররা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন তেরখাদার ইকড়ি ক্যাটেঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক লিপিকা পাত্র।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.