খুলনায় সঞ্চয় সপ্তাহের উদ্বোধন

খুলনা ব্যুরো: নানা কর্মসূচির মধ্য দিয়ে খুলনায় আজ শনিবার (১৮ জানুয়ারী) থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত জাতীয় সঞ্চয় সপ্তাহের উদ্বোধন করা করা। সঞ্চয় সপ্তাহের এবারের প্রতিপাদ্য ‘অপচয় না করে সঞ্চয় কর, সমাজ ও দেশকে সমৃদ্ধ কর’। সকালে খুলনা জেলা প্রশাসকের অফিস প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে সঞ্চয় সপ্তাহের উদ্বোধন করেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) সুবাস চন্দ্র সাহা।
উদ্বোধনকালে অতিরিক্ত বিভাগীয় কমিশনার বলেন, সঞ্চয়ের মাধ্যমে দেশের অর্থনীতির ভিত মজবুত হয়। এজন্য আমাদের মিতব্যয়ী  হয়ে সঞ্চয়ের অভ্যাস তৈরি করতে হবে। র‌্যালিতে উপস্থিত শিক্ষার্থীদের তিনি ছাত্রজীবন থেকে সঞ্চয়ের অভ্যাস গড়ে তোলার আহ্বান জানান। এসময় জাতীয় সঞ্চয় অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোঃ রেজানুর রহমান ও জেলা সঞ্চয় অফিসের সহকারী পরিচালক মোঃ আলাউদ্দিন উপস্থিত ছিলেন।
র‌্যালিটি শহর প্রদক্ষিণ করে সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে এসে শেষ। পরে বিদ্যালয় মিলনায়তনে শিক্ষার্থীদের সঞ্চয়ে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়।
বর্তমানে জাতীয় সঞ্চয় প্রকল্পগুলো হলো: পাঁচ বছর মেয়াদী পরিবার সঞ্চয়পত্রের মুনাফার হার ১১.৫২ শতাংশ; পাঁচ বছর মেয়াদী পেনশনার সঞ্চয়পত্রের মুনাফার হার ১১.৭৬ শতাংশ; তিন বছর মেয়াদীয় তিন মাস অন্তর মুনাফাভিত্তিক সঞ্চয়পত্রের মুনাফার হার ১১.০৪ শতাংশ এবং পাঁচ বছর মেয়াদী বাংলাদেশ সঞ্চয়পত্রের মুনাফার হার ১১.২৮ শতাংশ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.