খুলনায় ভুয়া অতিরিক্ত সচিব আটক

খুলনা ব্যুরো: খুলনার পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ সুজন কুমার সরকারেকে চাকুরির ক্ষতির ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে  লালমনিরহাট থেকে এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ।

গতকাল রবিবার (০৮ আগস্ট)  লালমনিরহাট জেলার কালীগঞ্জ থানার সহযোগীতায় কাকিলা নামক স্থানে অভিযান চালিয়ে  আ জ ম সামছুদ্দিন মাসুদ( ৩৮) কে গ্রেফতরা করে পাইকগাছা থানা পুলিশ। সে রংপুর জেলার মিঠাপুকুর থানার জীবনপুর গ্রামের মৃত তাজুল ইসলামের ছেলে।
পাইকগাছা থানা পুলিশ জানায়, গত ১৭ জুন মেডিকেল অফিসার ডাঃ সুজন কুমার সরকারেকে চাকুরির ক্ষতির ভয়ভীতি দেখিয়ে ৫০ হাজার টাকা দাবী করা হয়। অজ্ঞাত ঐ ব্যক্তি নিজেকে  স্বাস্থ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব নাজমুল হক পরিচয় দেন। পরে ডাঃ সুজন কুমার সরকারে তাকে একটি বিকাশ নম্বরে ৩৩ হাজার টাকা প্রদান করেন। বিকাশ নাম্বারে টাকা গেছে কিনা তা নিশ্চিত হতে কল করলে নম্বরটি বন্ধ পান। এ সময় তার সন্দেহ হয় এবং তিনি প্রতারিত হয়েছে এমন ধারণা করে পাইকগাছা থানায় একটি জিডি করেন।
মামলার তদন্ত কর্মকর্তা এসআই সুকান্ত বিটিসি নিউজকে বলেন, ‘তথ্য প্রযুক্তি মাধ্যমে প্রতারকে সন্ধান পেয়ে অভিযান চালিয়ে কালিগঞ্জ থানার সহায়তায় প্রতারককে গ্রেপ্তার করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে বিকাশ প্রতারণা চক্রের সাথে জড়িতদের অন্যান্যদের শনাক্তপুর্বক গ্রেপ্তারের চেষ্টা চলছে।
পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এজাজ শফি বিটিসি নিউজকে বলেন, ‘অভিযোগের বিষয়টি অধিক গুরুত্ব দিয়ে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে প্রতারককে গ্রেপ্তার করা সম্ভব হয়েছে। আজ সোমবার সকালে আইনি প্রক্রিয়ায় তাকে পাইকগাছা উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়েছে। আদালত তাকে জেল হাজতে প্রেরণ করেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.