খুলনায় বিশ্ব বেতার দিবস পালিত

খুলনা ব্যুরো: বেতারের অনুষ্ঠান মালায় বৈচিত্র্য আনতে পারলে বেতার আরও জনপ্রিয় হবে। শ্রোতার চাহিদা আর সময়কে বিবেচনায় নিয়ে বেতারের অনুষ্ঠান তৈরি ও প্রচার করা গেলে শ্রোতারা উপকৃত হবে এবং দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে।
খুলনা বেতার প্রাঙ্গণে আজ বৃহস্পতিবার ( ১৩ ফেব্রুয়ারী) বিশ্ব বেতার দিবসের আলোচনা সভায় বক্তারা এসব অভিমত ব্যক্ত করেন। বিশ্ববেতার দিবসের এবারের প্রতিপাদ্য ‘বেতার ও বৈচিত্র্য’।
অতিথিরা বলেন, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের উত্তরসুরী হলো বেতার। দেশের স্বাধীনতা সংগ্রামে বেতারের অবদান অনস্বীকার্য। সরকার বেতারকে আরও জনপ্রিয় ও তৃণমূল মানুষের কাছে পৌঁছে দেয়ার জন্য কমিউনিটি রেডিও চালু করেছে। অনুষ্ঠানে জানানো হয়, তথ্য প্রযুক্তির এই যুগে ইন্টারনেটের মাধ্যমে বিশ্বের যে কোন স্থান থেকে ওয়েবসাইটে এবং বেতার অ্যাপসের মাধ্যমেও বেতার সকল অনুষ্ঠান শোনা যাবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ হাবিবুল হক খান। বাংলাদেশ বেতার খুলনার আঞ্চলিক পরিচালক মো. বশির উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল, রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ এবং সুন্দরবন একাডেমি নির্বাহী পরিচালক অধ্যাপক আনোয়ারুল কাদির। স্বাগত জানান উপ-বার্তা নিয়ন্ত্রক মো. নূরুল ইসলাম।
 এর আগে দিবসটি উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.