খুলনায় বিপুল পরিমাণ ভেজাল প্রসাধনী জব্দ

খুলনা ব্যুরো: খুলনায় একটি নকল প্রসাধনী কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল প্রসাধনী জব্দ করেছে র‌্যাব-৬। গতকাল বৃহস্পতিবার ( ১৪ অক্টোবর) র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহর নেতৃত্বে এ অভিযান চালানো হয়।
এরপর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই প্রতিষ্ঠানের মালিককে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
র‌্যাব ৬-এর স্পেশাল কোম্পানী কমান্ডার মেজর রিফাত জানান, গতকাল বৃহস্পতিবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে রূপসা উপজেলার সেনের বাজার এলাকার মুন কসমেটিক্স কারখানায় অভিযান পরিচালনা করা হয়। কারখানার মালিক শেখ সালাউদ্দিন সেখানে অননুমোদিত ভাবে পণ্য উৎপাদন করতো।
কারখানার অনুমোদন থাকলেও বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউট (বিএসটিআই) থেকে চারটি পণ্যের লাইসেন্স নেওয়া হয়। কিন্তু সেখানে অবৈধভাবে আরও ২৭টি পণ্য উৎপাদন করা হতো। এসব পণ্য খুলনা, সাতক্ষীরা এবং বাগেরহাটের গ্রামাঞ্চলে বিক্রি করা হতো। মানুষ না বুঝেই সেই পণ্য ব্যবহার করতো। এরকম অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করে সেই সব ভেজাল কসমেটিক্স জব্দ করা হয়েছে।
অভিযানে উপস্থিত নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা করেছেন বলেও জানান তিনি।
তিনি জানান, ২০১৫ সালেও এখানে একবার র‌্যাব অভিযান পরিচালনা করে। সেসময় নকল পণ্য তৈরির অভিযোগে জরিমানা করে সতর্ক করে দেওয়া হয়। কিন্তু কোম্পানীটির মালিক পুনরায় সেই একই কাজ শুরু করেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.