খুলনায় বিএনপির ১০ কাউন্সিলরের আনুষ্ঠানিক ডিগবাজি

খুলনা ব্যুরো:  ডিগবাজিটি ছিল অনেকটা পুরোনো। কিন্তু আনুষ্ঠানিকতা সম্পন্ন হলো যোগদানের মধ্যদিয়ে। খুলনার রাজনীতিতে এটি নতুন কিছু না হলেও অনেকের মধ্যেই গতকাল রোববারের মূল আলোচনার কেন্দ্রবিন্দু ছিল কেসিসির কোন কোন কাউন্সিলর আনুষ্ঠানিকভাবে আওয়ামীলীগে যোগ দিচ্ছেন।

তবে যতটা ঢাক-ঢোল পিটিয়ে রোববারের ১৪ দলীয় জোটের উদ্যোগে জনপ্রতিনিধিদের সংবর্ধনার আয়োজন করা হোক না কেন সেটিতে যে তেমনটি সাড়া মেলেনি সেটি দেখা গেছে সংবর্ধিত অতিথিদের অনেকেরই অংশগ্রহণ না করার মধ্যদিয়ে।

তবে সংবর্ধনা অনুষ্ঠানটি শেষ পর্যন্ত যে যোগদান অনুষ্ঠানে পরিণত হয় সেটিও আলোচিত হয় খুলনার রাজনৈতিক অঙ্গনে। অবশ্য এক সময় বিএনপিতে থেকে সুবিধা গ্রহণই শুধু নয়, নানা সময়ে বিভিন্ন দলে অংশ নেয়া ২/১জন কাউন্সিলরের আনুষ্ঠানিকভাবে আওয়ামীলীগে যোগদানের বিষয়টি খুলনার রাজনৈতিক অঙ্গনের নতুন চমক বলেও খুলনার রাজনৈতিক বিশ্লেষকদের অভিমত।

গতকাল রোববার বিকেলে ছিল খুলনা-বাগেরহাট এলাকার জনপ্রতিনিধিদের সংবর্ধনা। আয়োজন করে ১৪ দলীয় জোট। নগরীর শহীদ হাদিস পার্কে এ সংবর্ধনা অনুষ্ঠানকে ঘিরে দুপুর থেকেই শহর পরিণত হয় এক অন্যরকম সাজে। বিশেষ করে পূর্বে বাংলাদেশ ব্যাংকের মোড় ও জেলা পরিষদের মোড়, পশ্চিমে থানার মোড় ও পিকচার প্যালেশ মোড় থেকে সংশ্লিষ্ট রাস্তাগুলোর যানবাহন চলাচল বন্ধ করে দিয়ে গোটা এলাকার নিয়ন্ত্রণ দেয় কেএমপির ট্রাফিক বিভাগ।

বিকেল গড়াতে গড়াতেই বিভিন্ন ওয়ার্ড থেকে মিছিল আসতে থাকে। এক পর্যায়ে কানায় কানায় পূর্ণ হয়ে যায় শহীদ হাদিস পার্ক। বিশেষ করে বিএনপির যেসব কাউন্সিলর আওয়ামীলীগে যোগ দেন তাদের কর্মী-সমর্থকদের নাম সম্বলিত গেঞ্জিসহ অনুষ্ঠানস্থলে আসতে দেখা যায়।

এদের মধ্যে কেসিসির সাত নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুলতান মাহমুদ পিন্টুর সমর্থকরাই ছিল চোখে পড়ার মত। এমনকি অনুষ্ঠানের সভাপতি, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ১৪ দলীয় জোটের সমন্বয় আলহাজ্ব মিজানুর রহমান মিজান ঘোষণাও করেন পিন্টুসহ বিএনপি থেকে আওয়ামীলীগের যোগদানকারী কাউন্সিলর, অন্যান্য নেতা ও ব্যবসায়ীদের নাম।

এসময় খুলনা সিটি কর্পোরেশনের ১০ জন কাউন্সিলর, ব্যবসায়ী এবং বিএনপি’র বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দসহ মোট ২৪ জন সেখ সালাহ্ উদ্দিন জুয়েল, তালুকদার আব্দুল খালেক, আলহাজ্ব মিজানুর রহমান মিজানের হাতে ফুলের নৌকা দিয়ে আওয়ামী লীগে যোগদান করেন।

যোগদান কৃত কাউন্সিলররা হলেন, ২নং ওয়ার্ড কাউন্সিলর মো. সাইফুল ইসলাম, ৬নং ওয়ার্ড কাউন্সিলর শেখ শামসুদ্দিন আহম্মেদ প্রিন্স, ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সুলতান মাহমুদ পিন্টু, ৮নং ওয়ার্ড কাউন্সিলর মো. ডালিম হাওলাদার, ১২ নং ওয়ার্ড কাউন্সিলর মো. মনিরুজ্জামান, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. আনিসুর রহমান বিশ্বাষ, ২০নং ওয়ার্ড কাউন্সিলর শেখ মো. গাউসুল আযম, ২৩নং ওয়ার্ড কাউন্সিলর ইমাম হাসান চৌধুরী ময়না, ২৬নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মওলা শানু, ৩১ নং ওয়ার্ড কাউন্সিলর মো. আরিফ হোসেন মিঠু এবং ১নং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর মনিরা খাতুন।

এছাড়া ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শেখ হাফিজুর রহমান হাফিজ আগেই যোগদান করলেও গতকালও তিনি আসেন সদলবলে। জনপ্রতিনিধি ছাড়া ব্যবসায়ী ও অন্যান্য রাজনৈতিক দলের নেতাদের মধ্যে যোগদান করেন, জেলা রাইস মিল মালিক সমিতির সভাপতি আলহাজ্ব মো. মোস্তফা কামাল, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব নূরুল আলম, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মো. কামাল হোসেন, বিশিষ্ট ধানচাল ব্যবসায়ী মো. ফজলুল হক চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মোজাম্মেল হক ভূইয়া বুলু, ৩নং ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক শেখ গাউছ হোসেন, দৌলতপুর থানা বিএনপি’র আইন বিষয়ক সম্পাদক এ্যাড. আতাউর রহমান খোকন, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগ সহ-সভাপতি শেখ গোলাম হোসেন, ৩নং ওয়ার্ড বিএনপি নেতা শেখ আব্দুল হাই, ২৩নং ওয়ার্ড বিএনপি’র সহ-সভাপতি ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি মো. রুহুল আমিন মিন্টু, মহানগর বিএনপি’র সদস্য ও ২২নং ওয়ার্ডের সাবেক সাধারণ সম্পাদক আফজাল হোসেন পিয়াস, ২২নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দল সভাপতি লুৎফর রহমান, সদস্য শেখ মুজিবর রহমান ও আজমল সরদারসহ সহ¯্রাধীক নেতাকর্মী।

এদিকে, সংবর্ধিত অতিথিরা তাদের বক্তব্যে বলেন, খুলনার উন্নয়নকে এগিয়ে নিতে হবে। যে সকল উন্নয়ন কাজ চলছে সে কাজগুলি এগিয়ে নিতে হবে। একই সাথে নতুন নতুন প্রকল্প গ্রহণ করে নগরীসহ এ অঞ্চলকে অর্থনৈতিক জোনে পরিণত করতে হবে।

সে লক্ষ্যে সবাই কাধে কাধ রেখে খুলনার উন্নয়নের স্বার্থে একযোগে কাজ করতে হবে। মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, ১৪ দলের সমন্বয়ক ও সাবেক সাংসদ আলহাজ্ব মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, খুলনা-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য সেখ সালাহ্ উদ্দিন জুয়েল, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি শেখ হারুনুর রশীদ, কেন্দ্রিয় নেতা এস এম কামাল হোসেন, বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ পঞ্চানন বিশ্বাস এমপি, খুলনা জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক ও সাবেক ছাত্রনেতা আকতারুজ্জামান বাবু এমপি, খুলনা-বাগেরহাটের সংরক্ষিত আসনের সংসদ সদস্য এ্যাড. গ্লোরিয়া ঝর্ণা সরকার, ১৪ দল নেতা রফিকুল হক খোকন, শরীফ শফিকুল হামিদ চন্দন, মো. খালিদ হোসেন, এফ এম ইকবাল, এ্যাড. মিনা মিজানুর রহমান, একেএম সানাউল্লাহ নান্নু, সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, কাউন্সিলর ফকির মো. সাইফুল ইসলাম, এ্যাড. আনিসুর রহমান পপলু, রনজিত কুমার ঘোষ, মীর বরকত আলী, এস এম আসাদুজ্জামান রাসেল।

সভা পরিচালনা করেন, মহানগর আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মহানগর আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, মো. আশরাফুল ইসলাম, দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, উপ-দপ্তর সম্পাদক হাফেজ মো. শামীম।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.