খুলনায় বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

 

 

 

খুলনা ব্যুরো : খুলনায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আবুল কালাম মোল্লা (৪০) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় তাদের ছোড়া ককটেলে এএসআই মো. আমান উল্লাহ ও এএসআই পলাশ মৈত্র আহত হয়েছেন বলে পুলিশের দাবি। শনিবার দিবাগত রাত পৌণে ৩টার দিকে দিঘলিয়া উপজেলার বারাকপুর গ্রামের খেয়াঘাট সংলগ্ন শ্মশান ঘাটে এ বন্দুকযুদ্ধের ঘটনাটি ঘটেছে।

নিহত কালাম পার্শ্ববর্তী যশোর জেলার অভয়নগর উপজেলার ইছামতি গ্রামের কাইয়ুম মোল্লার ছেলে। তিনি মাদকের পাইকারি বিক্রেতা ছিলেন। তার বিরুদ্ধে ৫টি মাদক মামলা রয়েছে। পুলিশ জানায়, খুলনা জেলা গোয়েন্দা বিভাগ ও দিঘলিয়া থানা পুলিশের যৌথ মাদক বিরোধী দল গত ২৬ মে শনিবার দিবাগত রাত দেড়টার দিকে দিঘলিয়া থানার মুজদখালি-সিদ্দিপাশা শ্মশানঘাটে পৌঁছালে বিপরীত দিক থেকে দু’টি মোটরসাইকেলে অজ্ঞাত ৪ ব্যক্তি আসতে থাকে।

রাস্তার উপর পুলিশ দল তাদের চ্যালেঞ্জ করে। এ সময় আগন্তুক দুর্বৃত্তরা পুলিশকে লক্ষ্য করে একাধিক ককটেল নিক্ষেপ করে। আত্মরক্ষার্থে পুলিশও গুলি চালায়। সন্ত্রাসীরাও পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। এক পর্যায়ে দুর্বৃত্তরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। সন্ত্রাসীদের ছোড়া ককটেলে এএসআই মো. আমান উল্লাহ ও এএসআই পলাশ মৈত্র আহত হন।

এ সময় গোলাগুলি ও বোমার শব্দ শুনে আশে পাশের মানুষজন ঘটনাস্থলে পৌঁছালে স্থানীয় উপস্থিত জনগণের সহায়তায় পুলিশ সন্ত্রাসীদের ছোড়া গুলিতে আহত একজনকে উদ্ধার করে দিঘলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। চিকিৎসক পরীক্ষান্তে আহতকে মৃত বলে ঘোষণা করেন। আহত পুলিশ সদস্যদ্বয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশ স্থানীয় জনতার উপস্থিতে তল্লাশি পূর্বক ঘটনাস্থল থেকে ১০০ পিচ ইয়াবা ট্যাবলেট, ৪টি ককটেল বোমা, একটি ২২ বোর সাদৃশ্য এয়ারগান, টু-টু বোর রাইফেলের ৪ রাউন্ড গুলি ও নাম্বার বিহীন একটি ডিসকভার মোটরসাইকেল উদ্ধার করে। খুলনার পুলিশ সুপার এস এম শফিউল্লাহ জানান, মাদক ব্যবসায়ী কালাম বারাকপুর গ্রামে তার ভগ্নিপতির বাড়িতে আত্মগোপন করেছিল।

গোপন সংবাদের ভিত্তিতে তাকে ১০০ পিস ইয়াবাসহ গ্রেফতার করা হয়। এরপর তার স্বীকারোক্তি অনুযায়ী শনিবার দিবাগত রাত পৌণে ৩টার দিকে দিঘলিয়া উপজেলার বারাকপুর নদীর খেয়াঘাট সংলগ্ন শ্মশান ঘাটে মাদক উদ্ধারে গেলে তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। গুলি বিনিময়ের একপর্যায়ে কালাম গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায়।

ঘটনাস্থল থেকে একটি শটগান, চারটি ককটেল এক রাউন্ড রাইফেলের গুলি ও নম্বর প্লেটবিহীন একটি ডিসকভার মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে। লাশের ময়না তদন্তের জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.